অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ষষ্ঠ দফার অবরোধ কর্মসূচি চলছে বাংলাদেশে


বিএনপি ও সমমনা বিরোধী দলগুলোর দেশব্যাপী ডাকা ষষ্ঠ অবরোধ চলাকালীন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সড়কে টহল দিতে দেখা গেছে। ২২ অক্টোবর, ২০২৩।
বিএনপি ও সমমনা বিরোধী দলগুলোর দেশব্যাপী ডাকা ষষ্ঠ অবরোধ চলাকালীন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সড়কে টহল দিতে দেখা গেছে। ২২ অক্টোবর, ২০২৩।

বিরোধী রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সমমনা বিরোধী দলগুলোর এক দফা দাবি আদায়ে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে বাংলাদেশে দেশব্যাপী ডাকা ষষ্ঠ দফার ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন বুধবার (২২ অক্টোবর) সকাল শুরু হয়েছে সড়কে স্বাভাবিক যান চলাচল নিয়ে ।

বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া অবরোধ শেষ হবে শুক্রবার সকাল ৬টায়।

উত্তেজনা ও সহিংসতার আশঙ্কা সত্ত্বেও ঢাকার সড়কে গণপরিবহন ও যাত্রীদের উপস্থিতি আগের অবরোধগুলোর তুলনায় বেশিই বলে মনে হচ্ছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সড়কে টহল দিতে দেখা গেছে।

৩১ অক্টোবর থেকে এটি দেশব্যাপী ষষ্ঠ অবরোধ কর্মসূচি।

৪৮ ঘণ্টার হরতালের পর একদিনের বিরতি দিয়ে বিএনপি ও সমমনা বিরোধী দলগুলো নির্বাচন কমিশন ঘোষিত পরবর্তী জাতীয় নির্বাচনের তফসিলের প্রতিবাদে সারা দেশে আবারও ৪৮ ঘণ্টা সড়ক-রেল-নৌপথ অবরোধের ডাক দিয়েছে।

সোমবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

তিনি বলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতা-কর্মীদের মুক্তির জন্য সরকারের ওপর চাপ সৃষ্টি করতেই এই অবরোধ।

XS
SM
MD
LG