অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক দৃঢ়তর করতে কাজ করছি: হাছান মাহমুদ


বাংলাদেশের তথ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ
বাংলাদেশের তথ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ

বাংলাদেশের তথ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, “যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার। আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরো দৃঢ় করতে চাই।” সোমবার (২৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে, সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে নিয়ে রাশিয়ার মুখপাত্রের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, “রাশিয়া বিবৃতি দিয়েছে, যুক্তরাষ্ট্র এর জবাবও দিয়েছে। এ বিষয়ে আমি কিছু বলতে চাই না।এটা দুই রাষ্ট্রের বিষয়।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার; পাশাপাশি বহুমাত্রিক। আমরা সে সম্পর্ক আরো দৃঢ় করতে কাজ করছি।”

আসন্ন নির্বাচনকে অংশগ্রহণমূলক করা চ্যালেঞ্জ কি না; এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, “নির্বাচন কমিশন চায় দেশে একটি গ্রহণযোগ্য ও উৎসবমুখর নির্বাচন হোক। আমরাও চাই। আমরা চাই, সবাই নির্বাচনে অংশগ্রহণ করুক।”

তিনি আরো বলেন, “ইতোমধ্যে সারা দেশে নির্বাচনের যেভাবে সাড়া পড়েছে, যেভাবে নির্বাচনী আমেজ তৈরি হয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, নির্বাচনে জনগণের ব্যাপক অংশগ্রহণ থাকবে।”

হিউম্যান রাইটস ওয়াচ রবিবার (২৬ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দেশে নির্বাচনকে কেন্দ্র করে দমন-পীড়ন চলছে। এবিষয়ে তথ্যমন্ত্রীর মতামত চাইলে, তিনি বলেন, “হিউম্যান রাইটস ওয়াচ বিভিন্ন সময় এমন বিবৃতি দিয়ে থাকে। ফলে, তাদের নিয়ে আমি তেমন কোনো কথা বলতে চাই না।”

তিনি বলেন, “দেশে যেমন কিছু বিবৃতিজীবী আছে, আন্তর্জাতিকভাবেও কিছু বিবৃতিজীবী আছে। দেশে যে এত গাড়ি-ঘোড়া পোড়ানো হচ্ছে; হিউম্যান রাইটস ওয়াচ এর বিবৃতিতে যখন তা অনুপস্থিত থাকে; তখন এ বিষয়ে আমি কথা বলতে চাই না।"

XS
SM
MD
LG