অ্যাকসেসিবিলিটি লিংক

ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলের নেতৃত্বে রোহিত শর্মা, দলে আছেন বিরাট কোহলিও


টেস্ট সিরিজে ভারতীয় দলে থাকছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।
টেস্ট সিরিজে ভারতীয় দলে থাকছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।

আগামী ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতের পুরুষদের জাতীয় ক্রিকেট টিম। এই সফরে টি ২০ ও ওয়ানডে সিরিজে না থাকলেও টেস্ট সিরিজে ভারতীয় দলে থাকছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।

রোহিত শর্মার নেতৃত্বেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লাল বলের টেস্ট সিরিজ খেলবে ভারত। বৃহস্পতিবার ৩০ নভেম্বর দক্ষিণ আফ্রিকা সফরের দল নির্বাচনের জন্য বৈঠকে বসেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআই। সেই বৈঠকে ছিলেন ভারতীয় ক্রিকেটের নির্বাচক মন্ডলীর প্রধান অজিত আগরকার। এই বৈঠকের পরেই বিসিসিআই ভারতীয় স্কোয়াড ঘোষণা করে।

টেস্ট স্কোয়াডে যেমন রয়েছেন বিরাট কোহলি-রোহিত শর্মা, তেমনই সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন তরুণ তারকা। দলে আছেন রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট সিরিজের স্কোয়াডে এসেছেন জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাডেজা। বুমরা টেস্ট সিরিজে সহ-অধিনায়কের দায়িত্বও সামলাবেন।

মহম্মদ শামিকে দলে রাখা হলেও তিনি খেলতে পারবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। বিসিসিআই জানিয়েছে, মহম্মদ শামি বর্তমানে চিকিৎসাধীন। তাই তার ফিটনেস বিচার করার পর ফের তিনি দলে ফিরবেন। টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে যদি তিনি সুস্থ হয়ে ওঠেন তবেই খেলবেন।

ভারতের টেস্ট ম্যাচ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড, ঈশান কিশান, কেএল রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, জশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), প্রশিধ কৃষ্ণা।

XS
SM
MD
LG