অ্যাকসেসিবিলিটি লিংক

বিচারকদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশকে চিঠি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন


বাংলাদেশের সুপ্রিম কোর্ট ভবন।
বাংলাদেশের সুপ্রিম কোর্ট ভবন।

বাংলাদেশের সব আদালত, ট্রাইব্যুনাল ভবন এবং বিচারকদের গাড়ি ও বাসভবনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও ঢাকার পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।মঙ্গলবার (৫ ডিসেম্বর) হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান এ চিঠি পাঠিয়েছেন।

সাম্প্রতিক বিভিন্ন সহিংস ঘটনায়, সারা দেশের বিচারকরা উদ্বিগ্ন ও নিরাপত্তাহীনতায় ভুগছেন। চিঠিতে বলা হয়েছে, “সম্প্রতি ঢাকা মহানগর দায়রা জজ আদালত, জেলা জজ আদালত এবং খুলনায় বোমা হামলা হয়েছে। ইতোপূর্বে কুমিল্লা আদালতে বিচারকের খাস কামরায় বিচারপ্রার্থীকে হত্যার ঘটনা ও সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলোতে সারাদেশের বিচারকরা উদ্বিগ্ন, আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছেন।”

“দেশের বিচার ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য, সবগুলো আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারকদের বহনকারী গাড়ি ও বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করা অতি জরুরি। এমন প্রেক্ষাপটে, সারা দেশের সবগুলো আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ এবং বিচারকদের বহনকারী গাড়ি ও বাসভবনের পর্যাপ্ত নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি;” বলা হয় হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের দেয়া চিঠিতে।

চিঠিতে আরো বলা হয়, “এ অবস্থায় সারাদেশের সবগুলো আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারকদের বহনকারী গাড়ি এবং বাসভবনে সার্বক্ষণিক পুলিশি পাহারা ও পর্যাপ্ত পুলিশ ফোর্স মোতায়েনসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।”

XS
SM
MD
LG