অ্যাকসেসিবিলিটি লিংক

আব্দুল মোমেন: ' জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশ সমর্থন অব্যাহত রেখেছে'


ঘানায় অনুষ্ঠিত জাতিসংঘ শান্তিরক্ষী মন্ত্রী পর্যায়ের পূর্ণাঙ্গ অধিবেশনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ৬ ডিসেম্বর, ২০২৩।
ঘানায় অনুষ্ঠিত জাতিসংঘ শান্তিরক্ষী মন্ত্রী পর্যায়ের পূর্ণাঙ্গ অধিবেশনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ৬ ডিসেম্বর, ২০২৩।

জাতিসংঘ মহাসচিবের অ্যাকশন ফর পিসকিপিং এজেন্ডার সাতটি অগ্রাধিকারের প্রতি বাংলাদেশ তার সমর্থন অব্যাহত রাখবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পররাষ্ট্রনীতির মূলে আমাদের নীতিগত অবস্থান পথপ্রদর্শক হিসেবে কাজ করে। এই অবস্থান ধারাবাহিকভাবে শান্তির সংস্কৃতি প্রচার, শান্তিরক্ষা কার্যক্রমে অবদান রাখা এবং শান্তি প্রতিষ্ঠায় সহায়তাসহ জাতিসংঘের শান্তি প্রচেষ্টায় সক্রিয়ভাবে অংশ নিতে আমাদের বাহিনীকে অনুপ্রাণিত করে।”

বুধবার (৬ ডিসেম্বর) ঘানার রাজধানী আক্রায় অনুষ্ঠিত জাতিসংঘ শান্তিরক্ষী মন্ত্রী পর্যায়ের পূর্ণাঙ্গ অধিবেশনে প্যানেললিস্ট হিসেবে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন আব্দুল মোমেন।

বাংলাদেশের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

জাতিসংঘ শান্তিরক্ষা মন্ত্রী পর্যায়ের এই সম্মেলনের লক্ষ্য হচ্ছে সদস্য দেশগুলোর কাছ থেকে অঙ্গীকার গ্রহণ করা।

আব্দুল মোমেন বাংলাদেশের পক্ষে শান্তিরক্ষার অঙ্গীকার করেন।

এর আগে তিনি আক্রায় হাঙ্গেরির পররাষ্ট্র ও বাণিজ্যমন্ত্রী পিটার সিজার্তোর সঙ্গে বৈঠক করেন। তাঁরা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

XS
SM
MD
LG