অ্যাকসেসিবিলিটি লিংক

দোহা ফোরামে যোগ দিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কাতারে চলমান 'দোহা ফোরাম ২০২৩'-এ যোগ দিয়েছেন। ১০ ডিসেম্বর, ২০২৩।
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কাতারে চলমান 'দোহা ফোরাম ২০২৩'-এ যোগ দিয়েছেন। ১০ ডিসেম্বর, ২০২৩।

কাতারে চলমান 'দোহা ফোরাম ২০২৩'-এ যোগ দিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রবিবার (১০ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরিন, সংবাদ ব্রিফিং কালে এ কথা জানান।

সেহেলি সাবরিন বলেন, “দুই দিনব্যাপী এই ফোরাম রবিবার থেকে শুরু হয়েছে। কাতারের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে, তিন দিনের সরকারি সফরে দোহার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন পররাষ্ট্রমন্ত্রী।”

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি’র পৃষ্ঠপোষকতায় দোহা ফোরাম অনুষ্ঠিত হচ্ছে বলে জানান বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরিন।

সেহেলি সাবরিন বলেন, “দোহা ফোরামে অংশগ্রহণের জন্য বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে কাতারের আমন্ত্রণ, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাতারের অভিপ্রায়ের বহিঃপ্রকাশ।”

তিনি বলেন, “পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন কোভিড-১৯ ও ভ্যাকসিন উন্নয়নবিষয়ক একটি প্যানেল আলোচনায় অংশ নেবেন। এ ছাড়া 'চেঞ্জিং প্রায়োরিটি ইন গ্লোবাল ট্রেড' শীর্ষক একটি উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনাসহ কয়েকটি উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেবেন।”

দোহা ফোরাম এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে দৃষ্টিভঙ্গির বৈচিত্র্যকে স্বাগত জানানো হয়। এখানে সব মানুষ, বিশেষত যাদের বক্তব্য প্রায়ই উপেক্ষা করা হয়, তাদের আলাদা দৃষ্টিভঙ্গি এবং আগ্রহের বিষয় তুলে ধরা হয়।

গঠনমূলক সংলাপই সর্বোত্তম উপায়; এই বিশ্বাসের ওপর প্রতিষ্ঠিত এই ফোরাম। শুধু তাই নয়, আন্তঃসংযুক্ত বিশ্বে টেকসই নিরাপত্তা, ন্যায়বিচার ও স্বাধীনতার ওপর বিশ্বাসী এই ফোরাম।

XS
SM
MD
LG