অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ নির্বাচন: তৃণমূল বিএনপির মহাসচিব সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করলেন


রূপগঞ্জ উপজেলার রূপসি এলাকায় পৈতৃক বাড়িতে সাংবাদিকদের সঙ্গে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। ১০ ডিসেম্বর, ২০২৩।
রূপগঞ্জ উপজেলার রূপসি এলাকায় পৈতৃক বাড়িতে সাংবাদিকদের সঙ্গে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। ১০ ডিসেম্বর, ২০২৩।

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে, সুষ্ঠু ভোট গ্রহণের বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। নারায়ণগঞ্জের রূপগঞ্জে, স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে, রূপগঞ্জ উপজেলার রূপসি এলাকায় পৈতৃক বাড়িতে সাংবাদিকদের কাছে এই আশঙ্কার কথা জানান তৃণমূল বিএনপির মহাসচিব।

তৈমুর আলম খন্দকার বলেন, “তফসিল ঘোষণার পর থেকে এতদিন নির্বাচনের পরিবেশ নিয়ে আমার কোনো আশঙ্কা ছিলো না। এখন আশঙ্কা হচ্ছে।”

তিনি বলেন, “রবিবার সকালে বিভিন্ন পত্রিকা পড়ে জানতে পারলাম, রূপগঞ্জে আসন্ন নির্বাচনের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের বাড়িতে বাড়িতে হামলা ও লুটপাট করেছে ক্ষমতাসীন দলের প্রার্থীর লোকজন।”

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, “এতে আমি সুষ্ঠু নির্বাচনের বিষয়ে আশঙ্কা বোধ করছি। প্রধানমন্ত্রী সুষ্ঠু নির্বাচনের বিষয়ে যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা বাস্তবায়ন করতে হলে সরকারি দলের বিভিন্ন বাহিনীকে নিয়ন্ত্রণ করতে হবে।”

তৈমুর আলম খন্দকার বলেন, “ক্ষমতাসীন দল মনোনীত প্রভাবশালী প্রার্থী এবং মন্ত্রী-এমপিদের পেশিশক্তি নিয়ন্ত্রণ করা না হলে, নির্বাচনে এর ভয়াবহ প্রভাব পড়বে।”

নির্বাচনের আগেই ক্ষমতাসীন দলের প্রার্থীদের নিজস্ব বাহিনীকে নিয়ন্ত্রণ এবং সব অবৈধ অস্ত্র উদ্ধার ও বৈধ অস্ত্র জমা নিতে সরকারের প্রতি দাবি জানান তৈমুর।

তা না হলে, ভয় ও আতঙ্কের কারণে ভোটাররা কেন্দ্রে যেতে আগ্রহ হারিয়ে ফেলবেন বলে উল্লেখ করেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

XS
SM
MD
LG