অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ নির্বাচন: জিএম কাদেরের সঙ্গে জোট না করতে শেখ হাসিনার প্রতি রওশন এরশাদের অনুরোধ


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঙ্গলবার গণভবনে সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদসহ নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাৎ করেন।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঙ্গলবার গণভবনে সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদসহ নেতৃবৃন্দরা সৌজন্য সাক্ষাৎ করেন।

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে, জাতীয় পার্টির গোলাম মোহাম্মদ কাদেরের (জিএম কাদের) সঙ্গে নির্বাচনী জোট না করতে শেখ হাসিনাকে অনুরোধ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

এর আগে, ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন রওশন এরশাদ। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকালে গণভবনে তাদের আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম সাখাওয়াত মুন এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।সাখাওয়াত মুন জানান যে বৈঠকে দুই নেতার মধ্যে আগামী জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।

সাখাওয়াত মুন আরো জানান যে শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে এবং দেশের জনগণ স্বতস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচনে অংশ নেবে।

এদিকে, শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর, রওশন এরশাদ জানান, আসন্ন সংসদ নির্বাচনে জাতীয় পার্টির গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে নির্বাচনী জোট না করতে শেখ হাসিনাকে অনুরোধ করেছেন তিনি।

মঙ্গলবার গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। রওশন এরশাদ বলেন, “জিএম কাদের অবৈধভাবে জাতীয় পার্টির নেতৃত্ব দখল করেছেন।”

রওশন এরশাদ অভিযোগ করেন যে সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন চূড়ান্ত করার ক্ষেত্রে সুকৌশলে তাকে বাদ দেয়া হয়েছে।

তিনি বলেন, “সাদ এরশাদ ও দলের গুরুত্বপূর্ণ নেতাদের সরিয়ে, ক্যু করে নেতৃত্ব গ্রহণ করেছেন তিনি। আমরা প্রধানমন্ত্রীকে সব বিষয় জানিয়েছি।”

“খণ্ডিত জাতীয় পার্টি ও গোলাম কাদেরের সঙ্গে কোনো নির্বাচনী জোট না করার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছি;” যোগ করেন রওশন এরশাদ।

XS
SM
MD
LG