অ্যাকসেসিবিলিটি লিংক

গাজীপুরে রেললাইনে নাশকতা নিয়ে তদন্ত শুরু হয়েছে


গাজীপুরের বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিন ও ছয়টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। ১৩ ডিসেম্বর, ২০২৩।
গাজীপুরের বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিন ও ছয়টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। ১৩ ডিসেম্বর, ২০২৩।

গাজীপুরে রেললাইনে নাশকতার ঘটনা তদন্ত করতে কাজ শুরু করেছে তিন সদস্যের একটি কমিটি। নাশকতায় ক্ষতিগ্রস্ত রেললাইনে মেরামত ও উদ্ধার তৎপরতা শেষে ঢাকা-ময়মনসিংহ রেলপথে আবার ট্রেন চলাচল শুরু হয়েছে।

গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখড়িয়া এলাকায় বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে দুবৃত্তরা গ্যাসচালিত মেশিন দিয়ে রেললাইন কেটে ফেললে নেত্রকোনা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

এতে ৬০০ ফুট রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। এরপরই ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

রেলপথ মন্ত্রণালয়ের গঠিত তিন সদস্যের কমিটি বৃহস্পতিবার সকালেই ঘটনাস্থলে গিয়ে তদন্ত কার্যক্রম শুরু করেছেন। কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন প্রস্তুত করবে।

কমিটির আহ্বায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহ ইমাম আলী রেজা জানান, আমরা তদন্ত কার্যক্রম শুরু করেছি। নির্ধারিত তিন কর্ম দিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল করার চেষ্টা করব।

এ ছাড়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করে গাজীপুর জেলা প্রশাসনের গঠিত তথ্য কমিটিও তদন্ত কার্যক্রম শুরু করেছে।

এদিকে দীর্ঘ ১৪ ঘণ্টার পর রেল কর্তৃপক্ষ বুধবার সন্ধ্যায় লাইন ট্রেন চলাচলের উপযোগী করে তোলে। বৃহস্পতিবার ভোর ৫টা ৫০ মিনিটে ভাওয়াল এক্সপ্রেস ট্রেন জয়দেবপুর স্টেশন থেকে ছেড়ে যায়। ময়মনসিংহ থেকে জামালপুর কমিউটার ট্রেন ও যমুনা এক্সপ্রেস ট্রেন মেরামত করা অংশ দিয়ে ঢাকা আসে।

ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়েছে।

XS
SM
MD
LG