অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ নির্বাচন: রাষ্ট্রপতি সাহাবুদ্দিন সৈন্য মোতায়েনে সম্মতি দিয়েছেন


বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ১৭ ডিসেম্বর, ২০২৩।
বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ১৭ ডিসেম্বর, ২০২৩।

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সৈন্য মোতায়ন করার বিষয়ে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

রবিবার (১৭ ডিসেম্বর) সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে সৈন্য মোতায়নের অনুরোধ জানাান।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, সাক্ষাৎকালে প্রধান নির্বাচন কমিশনার আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করতে সৈন্য মোতায়েনের আনুষ্ঠানিক অনুরোধ জানান।

জয়নাল আবেদীন জানান, নির্বাচনের পূর্ববর্তী ও পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা রক্ষা ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সৈন্য মোতায়েন করার বিষয়ে নির্বাচন কমিশনের অনুরোধে সম্মতি জানিয়েছেন রাষ্ট্রপতি।

আবেদীন সাংবাদিকের বলেন, সৈন্য মোতায়েনের তারিখ ও সময় সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে আলোচনা করে পরে ঘোষণা করা হবে বলে রাষ্ট্রপতি জানিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে কমিশনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেছেন বলে জানিয়েছেন প্রেস সচিব।

তিনি আরো জানান, কমিশনের সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন, এবং নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন।

XS
SM
MD
LG