অ্যাকসেসিবিলিটি লিংক

রেললাইন নাশকতা: বিএনপি কাউন্সিলরসহ গাজীপুরে সাত জন গ্রেফতার


গাজীপুরের বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিন ও ছয়টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। ১৩ ডিসেম্বর, ২০২৩।
গাজীপুরের বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলায় মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিন ও ছয়টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। ১৩ ডিসেম্বর, ২০২৩।

বাংলাদেশের গাজীপুরে রেললাইনে নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা হাসান আজমল ভূইয়াসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলম এ বিষয়ে রবিবার (১৭ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, ১১ ডিসেম্বর রাতে ওই নাশকতার আগে কাউন্সিলর হাসান আজমল ভূইয়ার বাসায় নাশকতায় জড়িতদের বৈঠক হয়।

পুলিশ কমিশনার মাহবুব জানান, পরিকল্পনা অনুযায়ী নাশকতা করা হয়েছে। তিনি আরো বলেন, পরিকল্পিতভাবে গ্যাস সিলিন্ডার দিয়ে নাশকতা ঘটানো হয়।

গাজীপুরের ভাওয়াল গাজীপুর ও রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশনের মাঝখানে, শ্রীপুর উপজেলার বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলা হয়।

এর পর, ১৩ ডিসেম্বর ভোর ৪টার দিকে, নেত্রকোণার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরগামী মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়।

এতে ট্রেনযাত্রী আসলাম মিয়া নিহত হন; আর লোকো মাস্টারসহ বেশ কয়েকজন আহত হন।

এই ঘটনায়, ১৪ ডিসেম্বর কমলাপুর রেলওয়ে থানায় মামলা হয়। ঘটনা তদন্তে রেলওয়ে, গাজীপুর জেলা প্রশাসন এবং রেলপথ মন্ত্রণালয় তিনটি আলাদা কমিটি গঠন করে।

XS
SM
MD
LG