অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি: মির্জা ফখরুল ও আমীর খসরুর জামিন নামঞ্জুর


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করেছে ঢাকার একটি আদালত।

সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এই দুই বিএনপি নেতার জামিন আবেদন নাকচ করেন। একই সঙ্গে তাদের জন্য পুলিশের করা রিমান্ড আবেদন প্রত্যাখ্যান করা হয়।

নাশকতার অভিযোগে, গত ২৮ অক্টোবর পল্টন থানায় দায়ের করা মামলায় পুলিশ তাদের রিমান্ড আবেদন করে। সে আবেদন খারিজ করে, জেল গেটে তাদের জিজ্ঞাসাবাদ করতে পুলিশকে বলেছে আদালত।

গত ১৪ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা সুমিত কুমার তাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলা কালে, প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

গত ৩০ অক্টোবর ঢাকা মহানগর হাকিম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

পুলিশ হত্যা মামলা

সহিংসতার সময় এক পুলিশ কনস্টেবল হত্যা মামলায় ৩ নভেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে পল্টন থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আর একটি মামলার জামিন শুনানির জন্য আগামী ৩ জানুয়ারি দিন ধার্য করেছে হাইকোর্ট।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে, প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

এই মামলায়, নিম্ন আদালতে জামিন না পেয়ে হাইকোর্টে আবেদন করেন মির্জা ফখরুলের আইনজীবীরা। এর পর কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে ৭ ডিসেম্বর রুল জারি করে হাইকোর্ট।

সেই রুলের ওপর শুনানির জন্য ৩ জানুয়ারি দিন ধার্য করেছে হাইকোর্ট বেঞ্চ। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূর উদ্দিন এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির দিন ধার্য করে।

XS
SM
MD
LG