অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ নির্বাচন: আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা, কুমিল্লায় ম্যাজিস্ট্রেটের ওপর হামলা


প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

বাংলাদেশের কুমিল্লা জেলার দেবিদ্বারে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করায় এক নির্বাহী ম্যাজিট্রেটের ওপর হামলা হয়েছে। রবিবার (৩১ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে এই ঘটনা ঘটে।

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে জরিমানা করা হলে, তার সমর্থকরা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামের ওপর হামলা করে। এ সময় ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর করা হয়।

ঘটনার পর, দেবিদ্বার থানায় মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় বাসিন্দা এবং পুলিশ এ কথা জানিয়েছে।

তারা জানায়, দেবিদ্বারে পৌরসভা এলাকার ভিংলাবাড়িতে রাত ৮টার পর মাইক ব্যবহার করে নির্বাচনী সভা করছিলেন স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) আবুল কালাম আজাদ ও তার সমর্থকরা।

এসময় দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলাম আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এতে নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে ম্যাজিস্ট্রেটের ওপর হামলার করেন ও তার গাড়ির সামনের কাঁচ ভেঙে ফেলেন।

এ ঘটনায় সহকারী কমিশনারের অফিস সহকারী মো. আলাদ্দিন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধেকরে মামলা দায়ের করেছেন।

এই বিষয়ে জানতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামকে একাধিক বার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নয়ন মিয়া জানান, “জরিমানা করায় হামলার শিকার হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট; এমন অভিযোগে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।”

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা জানান, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে জরিমানা করায়, হামলার শিকার হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম।

“তিনি এখন সুস্থ আছেন। মামলা দায়ের করা হয়েছে৷ দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে;” জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা।

XS
SM
MD
LG