অ্যাকসেসিবিলিটি লিংক

জয়শঙ্কর: ‘ঢাকা-দিল্লি সম্পর্ক গভীরতর হচ্ছে’


ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ
ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক আরো গভীর হচ্ছে বলে উল্লেখ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। ১৯তম ন্যাম সম্মেলনের ফাঁকে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকের সময় তিনি এ কথা বলেন।

জয়শঙ্কর উল্লেখ করেন যে কাম্পালায় বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে দেখা করতে পেরে তিনি আনন্দিত।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার (২০ জানুয়ারি) জানায়, উভয় দেশের মন্ত্রী পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

তারা, দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক আরো এগিয়ে নেয়ার বিষয়েও আলোচনা করেছেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বলেছে, তারা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর আসন্ন নয়াদিল্লি সফর নিয়েও আলোচনা করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো জোরদার করতে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ আগামী ৭ ফেব্রুয়ারি ভারতের নয়াদিল্লি সফর করার কথা রয়েছে।

উল্লেখ্য, জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৯তম শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন হাছান মাহমুদ। আগামী ২১-২২ জানুয়ারি অনুষ্ঠেয় জি-৭৭’র দক্ষিণ সম্মেলনে (সাউথ সামিট) বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন তিনি।

XS
SM
MD
LG