অ্যাকসেসিবিলিটি লিংক

ওবায়দুল কাদের: ‘স্বতন্ত্র সংসদ সদস্যরা স্বতন্ত্র হিসেবেই ভূমিকা রাখবেন’


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র সদস্যরা স্বতন্ত্রই থাকবেন বালে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তারা সরকারের গঠনমূলক সমালোচনা করতে পারবে বলেও জানান তিনি।

রবিবার(২৮ জানুয়ারি) রাতে গণভবনে স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে গণমাধ্যমকে ওবায়দুল কাদের জানান, “আমাদের সংসদ নেতা, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিষয়টি পরিষ্কারভাবে বলেছেন।”

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের নৌকা প্রতীক এবং বিভিন্ন প্রতীকের স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে কিছু সংঘাত, সহিংসতা, অন্তর কলহ হয়েছে।

“এখনো কোথাও কোথাও অপ্রত্যাশিত ঘটনা ঘটছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এটা মেটাতে হবে;” যোগ করেন ওবায়দুল কাদের।

স্বতন্ত্র এমপিরা জানিয়েছেন, তারা নিজেদেরকে আওয়ামী লীগের বাইরে কোনো ভিন্ন পরিচয় দিতে গেলে, তাদের আবেগ এবং বিবেক আহত হয়; বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন “এমন পরিস্থিতিতে নিজেদের মধ্যে বিবাদ ও অন্তঃকলহ মেটাতে হবে। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করতে হবে।”

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যের বিষয়ে ওবায়দুল কাদের জানান, সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের মনোনীত করবেন, তাদের প্রতি সমর্থন থাকবে স্বতন্ত্র সংসদ সদস্যদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্যের মধ্যে ৫৮ জনই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা।

XS
SM
MD
LG