অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প গোপন নথি মামলার রুদ্ধদ্বার শুনানিতে হাজিরা দিতে ফ্লোরিডার ফেডারেল আদালতে


যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের গাড়ির বহর ফ্লোরিডার ফোর্ট পিয়ার্সে ফেডারেল আদালতে হাজির হয়েছে। ১২ ফেব্রুয়ারি, ২০২৪।
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের গাড়ির বহর ফ্লোরিডার ফোর্ট পিয়ার্সে ফেডারেল আদালতে হাজির হয়েছে। ১২ ফেব্রুয়ারি, ২০২৪।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এক ফৌজদারি মামলার রুদ্ধদ্বার শুনানির জন্য ফ্লোরিডার এক ফেডারেল আদালতে সোমবার সকালে হাজির হন। গোপন নথির অব্যবস্থপনার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

এই মামলায় গোপন নথির ব্যবস্থাপনা নিয়ে আলোচনার জন্য শুনানির দিনটি ধার্য করা ছিল; বিচারপ্রক্রিয়া শুরু হবে ২০ মে। ট্রাম্প তাঁর মার-এ-লাগো এস্টেটে অতি গোপনীয় নথি মজুত করে রাখা এবং সেগুলি ফিরিয়ে আনতে এফবিআইয়ের প্রচেষ্টাকে বাধা দেওয়ার অভিযোগে কয়েক ডজন ফৌজদারি মামলার সম্মুখীন হয়েছেন।

যুক্তরাষ্ট্রের জেলা জজ আইলিন ক্যানন সকালে ডিফেন্স আইনজীবী ও বিকালে প্রসিকিউটরদের আলাদাভাবে সওয়াল শোনার কথা।

শুনানি নির্ধারণ করতে গিয়ে ক্যানন লিখেছেন, “এই মামলার বিবাদী পক্ষের তত্ত্ব এবং তাদের কাছে কোনো গোপন তথ্য কীভাবে প্রাসঙ্গিক বা সহায়ক হতে পারে, সে বিষয়ে আলোচনা করতে প্রস্তুত থাকবেন ডিফেন্স আইনজীবীরা।”

স্থানীয় সময় সকাল ৯টার পর ফোর্ট পিয়ার্সের আদালতে দ্রুত হাজির হয় ট্রাম্পের মোটরকেড।

সাম্প্রতিক কয়েক সপ্তাহে ট্রাম্প স্বেচ্ছায় আদালতে যতগুলি হাজিরা দিয়েছেন এই শুনানি সেগুলির একটি। গত মাসে ওয়াশিংটনে এক আপিল আদালতের শুনানিতে উপস্থিত হয়েছিলেন তিনি।

XS
SM
MD
LG