অ্যাকসেসিবিলিটি লিংক

আদালত অবমাননা: বিএনপি নেতা হাবিবের সাজা বহাল রেখেছে আপিল বিভাগ


বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।
বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে হাইকোর্টের দেয়া পাঁচ মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানার রায় বহাল রেখেছে আপিল বিভাগ। আদালত অবমাননার দায়ে তাকে এই দণ্ড দেয়া হয়েছিলো।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে হাবিবের করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) ও জামিনের আবেদন খারিজ করে, প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ রবিবার (৩ মার্চ) এ আদেশ দেয়।

এর আগে, আদালত অবমাননার দায়ে হাবিবকে পাঁচ মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করে গত ২২ নভেম্বর রায় দিয়েছিলো হাইকোর্ট।

এই রায়ের বিরুদ্ধে কারাবন্দী হাবিব গত ৮ ফেব্রুয়ারি লিভ টু আপিল করেন; সঙ্গে জামিনের আবেদন করেন। লিভ টু আপিল গত ১১ ফেব্রুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

সেদিন চেম্বার আদালত তারিখ ঠিক করে, লিভ টু আপিল শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয়। এর ধারাবাহিকতায় রবিবার (৩ মার্চ) শুনানি অনুষ্ঠিত হয়।

আদালতে হাবিবের পক্ষে শুনানি করেন, জ্যেষ্ঠ আইনজীবী মো. রুহুল কুদ্দুস। রাষ্ট্রপক্ষে শুনানি করেন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

XS
SM
MD
LG