অ্যাকসেসিবিলিটি লিংক

বেইলি রোড অগ্নিকাণ্ড: জাপানের পররাষ্ট্রমন্ত্রীর শোক প্রকাশ


জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োকো কামিকাওয়া।
জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োকো কামিকাওয়া।

বাংলাদেশের রাজধানী ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োকো কামিকাওয়া।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে পাঠানো শোকবার্তায় তিনি বলেন, “ঢাকার একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে আমি গভীরভাবে শোকাহত।”

“আমি বাংলাদেশের জনগণ ও সরকারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি;” বলেন ইয়োকো কামিকাওয়া।

বার্তায় তিনি নিহত ব্যক্তিদের জন্য প্রার্থনা করেন এবং তাদের প্রিয়জন হারানোর জন্য শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হন। শুক্রবার (১ মার্চ) সকালে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন এ কথা নিশ্চিত করেন।

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তিনি সাংবাদিকদের বলেন, আগুনের কারণে সৃষ্ট কার্বন মনোক্সাইড গ্যাস নিঃশ্বাসের সঙ্গে মিশে শরীরে প্রবেশ করায় এসব মৃত্যুর ঘটনা ঘটেছে।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সিনিয়র স্টাফ অফিসার মো. শাহজাহান শিকদার জানান, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পক্ষ থেকে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এর আগে, এই প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

XS
SM
MD
LG