অ্যাকসেসিবিলিটি লিংক

ইসরায়েলি সৈন্যরা গাজা সীমান্তে ট্যাঙ্কের কাছে দাঁড়িয়ে আছে

যুদ্ধ পরিচালনার বিষয়ে যুক্তরাষ্ট্রের নতুন করে সমালোচনা এবং জনাকীর্ণ রাফাহ শহরে সরাসরি আক্রমণ হলে বিপর্যয়ের বিষয়ে জাতিসংঘের সতর্কবার্তার পর শনিবার ইসরায়েলি হামলা গাজায় আঘাত হেনেছে।

এএফপি সাংবাদিকরা উপকূলীয় অঞ্চলের বিভিন্ন সেক্টরে হামলার খবর দিয়েছেন, যেখানে জাতিসংঘ বলেছে যে ইসরায়েলি সৈন্যরা আন্তর্জাতিক বিরোধিতাকে অমান্য করে এবং এই সপ্তাহে রাফাহ’র পূর্বাঞ্চলে প্রবেশ করার পরে সহায়তা অবরুদ্ধ করা হয়েছে, কার্যকরভাবে দুটি ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে।

শুক্রবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের একটি দীর্ঘ প্রতীক্ষিত প্রতিবেদনে বলা হয়েছে যে ইসরায়েল সম্ভবত তাদের প্রধান সামরিক সামগ্রীর সরবরাহকারী যুক্তরাষ্ট্র থেকে অস্ত্রের ব্যবহারে আন্তর্জাতিক আইনের নিয়ম লঙ্ঘন করেছে, তবে তারা চালান আটকানোর জন্য যথেষ্ট প্রমাণ খুঁজে পায়নি। (এএফপি/ভিওএ)

গত বছরের ৭ অক্টোবর হামাস দক্ষিণ ইসরায়েলে হামলা চালিয়ে ১,২০০ জন ইসরায়েলিকে হত্যা এবং প্রায় ২৪০ জনকে জিম্মি করার পর হামাস-ইসরাইল যুদ্ধের সূচনা হয়।

যুক্তরাষ্ট্র ১৯৯৭ সালে হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করে। ইসরায়েল, মিশর, ইউরোপীয় ইউনিয়ন এবং জাপানও হামাসকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে বিবেচনা করে।

👉 আরও পড়ুন: https://www.voabangla.com/a/7607279.html

বিস্তারিত জানার জন্য আমাদের বায়ো বা আমাদের সম্পর্কে বর্ণনার জায়গাটি দেখুন।


XS
SM
MD
LG