অ্যাকসেসিবিলিটি লিংক

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি


বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে।
বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। চোট পাওয়ার করণে তাসকিন আহমেদের বিশ্বকাপে খেলা নিয়ে আশঙ্কা থাকলেও, শেষ পর্যন্ত তাকে শান্তর সহকারী হিসেবে রেখে দল ঘোষণা করেছে বিসিবি।

মঙ্গলবার (১৪ মে) দুপুর দেড়টার দিকে, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে ১৫ সদস্যের বাংলাদশ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তাসকিন ছাড়া, সাম্প্রতিক সময়ে অফফর্মে থাকা লিটন দাসের ওপরও আস্থা রেখেছে বিসিবি। দলে সুযোগ পেয়েছেন পেসার তানজিম হাসান সাকিব।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে ১৫ সদস্যের বাংলাদশ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে ১৫ সদস্যের বাংলাদশ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

তবে, বিপিএলে আলো ছড়িয়ে সদ্য জিম্বাবুয়ের বিপক্ষে দলে ফেরা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন বাদ পড়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে উইকেট সংগ্রহ করলেও, বেশ খরুচে ছিলেন সাইফুদ্দিন। ফলে নির্বাচকদের মন জয় করতে পারেননি তিনি।

বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে ৩ ওপেনারসহ ৮ ব্যাটার রেখেছে গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন নির্বাচক বোর্ড। লিটন দাস, তানজিদ তামিম ও সৌম্য সরকার ছাড়া বাকি ৫ ব্যাটার হলেন; নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী। অন্যদিকে, ৪ পেসার ও সাকিবসহ ৪ স্পিনার নিয়ে সাজানো হয়েছে বোলিং স্কোয়াড।

যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে ২ জুন। আর টাইগার টিমের বিশ্বকাপ মিশন শুরু হবে ৭ জুন। ‘গ্রুপ অফ ডেথ’ খ্যাত ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মোহাম্মদ তানভীর ইসলাম, শেখ মেহেদী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

রিজার্ভ: আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

XS
SM
MD
LG