অ্যাকসেসিবিলিটি লিংক

বন্দুক নিয়ন্ত্রণ বিষয়ে প্রেসিডেন্ট বাইডেনের নির্বাহী আদেশ ঘোষণা


প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর বন্দুক নিয়ন্ত্রণ বিষয়ে ছয়টি নির্বাহী আদেশ ঘোষণা করেন। আমেরিকায় বন্দুক সহিংসতার ব্যপকভাবে বেড়েছে উল্লেখ করে তা ‘মহামারীর মত এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে লজ্জাজনক’ বলে মন্তব্য করেন তিনি। প্রেসিডেন্ট বাইডেন বলেন, এটা প্রকৃতপক্ষে জনস্বাস্থ্যের জন্য এক সংকট।

নর্থ ক্যারোলাইনা রাজ্যের কর্তৃপক্ষ জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় এক বন্দুক হামলায় জড়িত সন্দেহভাজন হামলাকারীকে কয়েক ঘন্টা অনুসন্ধান চালানোর পরে আটক করা হয়।গুলির ঘটনায় দুই শিশু এবং একজন চিকিৎসকসহ পাঁচজন মারা যান।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার বিস্তারিত বিবরণ ছাড়াই জানিয়েছে যুক্তরাষ্ট্র, ইরানের ওপর আরোপিত নিষেধাজ্ঞায় ছাড় দেয়ার বিনিময়ে ইরানের পরমাণু কর্মসূচি সীমিত করাসহ ২০১৫ সালে সম্পাদিত চুক্তির অন্যান্য বিষয় ইরানকে মান্য করতে হবে।

তাইওয়ানকে ঘিরে চীনের নতুন সামরিক তৎপরতার প্রতিক্রিয়া হিসাবে যুক্তরাষ্ট্র বুধবার বলেছে, এটা স্পষ্টতই লক্ষ্যনীয় যে ঐ অঞ্চলে চীন যে ক্রমাগত হুমকি প্রদর্শনের চেষ্টা করে আসছে তা "অত্যন্ত উদ্বেগজনক"।

টেক্সাসের শিশু কল্যাণ কর্মকর্তারা বুধবার জানিয়েছেন যে দক্ষিণাঞ্চলের সীমান্ত পেরিয়ে আসা ১৬শ’র বেশি অভিবাসী কিশোর-কিশোরীকে যে সান আন্টোনিও থিয়েটার হলে রাখার ব্যবস্থা করা হয়েছে যেখানে তাদের সঙ্গে দুর্ব্যবহার ও অবহেলা করা হয়েছে বলে তিনটি অভিযোগ তারা পেয়েছেন।
XS
SM
MD
LG