অ্যাকসেসিবিলিটি লিংক

চীনে প্রশংসা ও আরও সংস্কারের আহ্বান আই এম এফ চেয়ারম্যানের


আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা আই এম এফ এর এর ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টিন লাগার্দে রোববার চীনে তাঁর দুদিনের সফর শেষ করে বিশ্ব অর্থনীতির পুনরুদ্ধার সম্পর্ক সতর্ক করে দিয়েছেন , তবে তিনি চীনের ব্যবসায়িক নীতির প্রশংসা করেছেন।

লাগার্দে বেইজিং এ ব্যবসায়ী নের্তৃবৃন্দ এবং কর্মকর্তাদের বলেন যে বিশ্ব অর্থনীতি সমস্যার যে দ্বারপ্রান্তে ছিল সেখান থেকে ফিরে এসছে এবং আরও আশাবাদী হবার কারণ আছে তবে এই আশাবাদ যেন আমাদের বেশি স্বস্তি না দেয় কারণ দরকার আরও আর্থিক সংস্কারের।

তিনি বলেন যে ইউরোপীয় নেতাদের ঋণ সম্পর্কে সতর্ক থাকতে হবে , অর্থিক পদক্ষেপগুলো ক্রমশই বাস্তবায়নের ওপর নজর দিতে হবে এবং গ্রীসের অর্থনৈতিক পরিস্থিতিকে ভাল ভাবে পর্যবেক্ষণ করতে হবে।

লাগার্দে .অনিশ্চিত বিশ্ব অর্থনীতির মধ্যে চীনকে একটি উজ্জ্বল স্থান বলে বর্ণনা করেন এবং বলেন যে বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতি আরও খারাপ হতে পারতো কিন্তু বেঈজিং এর প্রবৃদ্ধি এবং স্থিতিশীলতার জন্যে পরিস্থিতির ততটা অবনতি ঘটেনি।

তিনি চীনকে বিশ্ব নীতি বিষয়ে আলোচনায় মূখ্য ভুমিকা পালন অব্যাহত রাখতে এবং চীনে অর্থনীতির রূপান্তরের প্রচেষ্টা তরান্বিত করতে আহ্বান জানান।

তাঁর এই সফরের সময়ে লাগার্দে চীনের উপ প্রধানমন্ত্রী ওয়াং চিশান , পিপলস ব্যাঙ্ক অফ চায়নার গভর্ণর ঝো জিয়াচুয়ান এবং অন্যান্য পদস্থ কর্মকতাদের সঙ্গে দেখা করেন।

XS
SM
MD
LG