অ্যাকসেসিবিলিটি লিংক

ফ্রান্সের ইহুদি স্কুলে বন্দুকের আক্রমণে ৪ জন নিহত


দক্ষিণ পশ্চিম ফ্রান্সে পুলিশ বলছে যে একজন বন্দুকধারী তুলুজ শহরের একটি বেসরকারী ইহুদি স্কুলে গুলি বর্ষণ করলে একজন প্রপ্ত বয়সী মানুষ এবং তিন জন শিশু প্রাণ হারায়। কর্তৃপক্ষ বলছে যে ওজার হাতোরাহ স্কুলে ঐ আক্রমণে আরও কমপক্ষে একজন গুরুতর আহত হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন ঐ স্কুলের একজন শিক্ষক এবং তার তিন ও ছয় বছর বয়সী ছেলে। স্কুল কর্তৃপক্ষ বলছে ৮/১০ বছরের আরেকটি শিশু ও নিহত হয়। পুলিশের একজন মুখপাত্র বলেন যে গুলি চালিয়েছিল যে ব্যক্তি সে একটি মোটর সাইকেলে পালিয়ে যায়।

ফরাসী প্রেসিডেন্ট নিকোলা সারকোজি শিক্ষা মন্ত্রী এবং ফরাসি –ইহুদি সংগঠনের প্রেসিডেন্টকে নিয়ে তুলুজে যান। মি সারকোজি এই আক্রমণকে জাতীয় ট্র্যাজেডি বলে বর্ণনা করেন এবং বন্দুকধারীকে খুঁজে বের করার সঙ্কল্প প্রকাশ করে বলেন যে এই নৃশংসতা , এই নির্মমতা জয়ী হতে পারে না।

এই ঘটনার ঠিক দিন কয়েক আগে একই অঞ্চলে দুটি ভিন্ন ভিন্ন গুলি চালনার ঘটনায় তিন জন সৈন্য নিহত এবং দু জন আহত হয় এবং সে ক্ষেত্রে ও মোটর সাইকেলে করে ঘাতক পালিয়ে যায়। মি সারকোজি বলেন এই দুটি ঘটনায় মিলে তিনি অবাক হচ্ছেন। তবে আজকের এই আক্রমণ আগেকার হামলার সঙ্গে সম্পর্কযুক্ত কি না , সেটা পরিস্কার নয়।

XS
SM
MD
LG