অ্যাকসেসিবিলিটি লিংক

ব্যাঙ্ককের বিস্ফোরণে দক্ষিনাংশের মুসলিম বিচ্ছিন্নতাবাদিদের সংশ্লিষ্টতা আছে বলে মনে হয়না


থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পায়ূথ চানোচা বলেছেন-দেশটির রাজধানী শহরে যে বিস্ফোরণে কমসে কম ২২ ব্যক্তি নিহত আর অন্যান্য শতাধিক আহত হয়েছেন,নিরাপত্তা ক্যামেরায় ধারণ করা সে ঘটনার ছবি দেখে কিছু কিছু সন্দেহভাজনের সন্ধানে মঙ্গলবার তল্লাশি অভিযান চালানো হয়েছে।বলেন- কিছু লোক আছে, দেশটিকে যারা ধংস করতে চাইছে।

কতৃপক্ষ বলছে- সোমবারের ঐ বিস্ফোরণের কিছুক্ষণ আগে এরোয়ান উপাসনালয়ের সামনে CCTV ক্যামেরার ছবিতে দেখা গিয়েছে এমনি এক সন্দেহভাজনকে এখন খোঁজা হচ্ছে।ছবিতে ঐ ব্যক্তিকে কাঁধ থেকে ব্যাগ নামিয়ে কাছের একটি বেঞ্চে তা রেখে চলে যেতে দেখা যায়।কতৃপক্ষ বলছে, ঠিক তার পর পরই ঐ বিস্ফোরণ ঘটে।

মঙ্গলবার ব্যাঙ্ককের নদীর পাড়ের ট্রানযিট স্টেশনে আরেকটি বিস্ফোরণ ঘটে। পুলিশ বলছে ছোট্র আকৃতির একটি বিস্ফোরক ব্রিজের ওপর থেকে ফেলা হয় এবং পানিতে পড়ার আগেই CCTV-র ছবিতে সেটি বিস্ফোরিত হতে দেখা যায়।নদীর পানিতে এতে করে উথালিপাথালি ঢেউ উঠলেও কেউ এতে হতাহত হয়নি।

ইতিমধ্যে, একদিন পার হয়ে গেলেও আজ মঙ্গলবার পর্যন্ত কতৃপক্ষ বলছে- এর সঙ্গে কে বা কারা জড়িত স্থির নিশ্চিতভাবে সে উপসংহারে এখনো পৌঁছোনো যায়নি। তবে দীর্ঘদিন যাবত মুসলিম বিচ্ছিন্নতাবাদিদের যে আন্দোলন চলে আসছে দেশটির দক্ষিনাংশে- মনে হয়না এর সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা আছে।

XS
SM
MD
LG