অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়ার বিরুদ্ধে চারটি নাশকতা মামলার কার্যক্রমের স্থগিতাদেশ বহাল রেখেছে আপিল বিভাগ


বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৫ সালে দায়ের করা চারটি নাশকতার মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দিয়ে আদালত একই সাথে বিচারিক আদালতে এসকল মামলার অভিযোগ আমলে নেওয়ার আদেশ কেনবাতিল করা হবেনা মর্মে হাইকোর্ট যে রুল জারি করেছিল তা নিষ্পত্তি করতে বলেছে।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন আপিল বিভাগের আজকের আদেশের বিষয়ে সংবাদ মাধ্যমকে বলেন ২০১৪ সালে নির্বাচনের আগে ও পরে বিএনপির অবরোধ কর্মসূচী চলাকালে গাড়ী ভাঙচুর এবং নাশকতার অভিযোগে ২০১৫ সালে রাজধানী ঢাকার দারুসসালাম এবং যাত্রাবাড়ী থানায় চারটি মামলা দায়ের করা হয় এবং এ সকল মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। পরে এসকল মামলার কার্যক্রম স্থগিত চেয়ে খালেদা জিয়া আবেদন করলে ২০১৭ সালের ১৩ ই এপ্রিল হাইকোর্ট এসকল মামলার কার্যক্রম স্থগিতকরে দেয়।

তবে হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে ওই বিছর ১৭ই এপ্রিল আবেদন করে রাষ্ট্র পক্ষ।দীর্ঘদিন পর আজ আপিল বিভাগ শুনানি শেষে বিচারিক আদালতে মামলার কার্যক্রম স্থগিত থাকবে বলে হাইকোর্টের আদেশ বহাল রাখে।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় খালেদা জিয়া ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি থেকে ৭৭৬ দিন কারাভোগেরপর স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে সরকার এক নির্বাহী আদেশে গত ২৫ শে মার্চ ৬ মাসের জন্য তাঁকে মুক্তি দেয়।বর্তমানে তিনি ঢাকায় তাঁর বাসভবনে অবস্থান করছেন।

সরাসরি লিংক


XS
SM
MD
LG