অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা নীতিনির্ধারকদের অগ্রাধিকারের তালিকায় নেই


বাংলাদেশে করোনা এখন আর নীতি নির্ধারকদের অগ্রাধিকারের তালিকায় নেই। তারা এখন 'নিউ নরমাল' নিয়েই পরিকল্পনা সাজাচ্ছেন। সবার আগে অর্থনীতি। এটাই তাদের অগ্রাধিকার। যদিও স্বাস্থ্য বিজ্ঞানীরা বলছেন, তাই যদি হয় তাহলে এটা হবে এক আত্মঘাতী সিদ্ধান্ত। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশ থেকে করোনা চলে যাচ্ছে। আমরা খুব শীঘ্রই করোনা মুক্ত হবো। স্বাস্থ্য বিজ্ঞানীরা মন্ত্রীর এই বক্তব্যের সঙ্গে মোটেই একমত নন। তারা বলছেন, মন্ত্রীর এই বক্তব্যের সঙ্গে বিজ্ঞানের কোনো সম্পর্ক নেই। বিশ্বস্বাস্থ্য সংস্থার সাবেক বিজ্ঞানী ডা. মোজাহেরুল হকের সোজা-সাপ্টা জবাব, এটা যদি হয় তাহলে বলতে হবে অলৌকিক কোনো ঘটনা। বিজ্ঞান মিথ্যা।

ডা. হক বলেন, পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম সংক্রমিত দেশ ভারতকে পাশে রেখে কি করে বলা সম্ভব বাংলাদেশ করোনা মুক্ত হতে চলেছে! তিনি বলেন, যে যাই বলুন না কেন শনাক্ত মানুষদেরকে আমরা যদি আলাদা করতে না পারি তাহলে নিঃসন্দেহে বলা যায় করোনা দীর্ঘদিনের অতিথি হয়েই থাকবে বাংলাদেশে।

ওদিকে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা, শনাক্তের সংখ্যা ও মৃত্যু কমেছে। সংক্রমিত হয়েছেন এক হাজার ৮৯২ জন। মারা গেছেন ৩৬ জন। সবমিলিয়ে মারা গেছেন চার হাজার ৫৫২ জন। আক্রান্ত হয়েছেন তিন লাখ ২৯ হাজার ২৫১ জন।

please wait

No media source currently available

0:00 0:01:21 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG