অ্যাকসেসিবিলিটি লিংক

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের বিষয়ে বাংলাদেশের জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ


স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের বিষয়ে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাওয়ার বিষয়টিকে বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক ঘটনা বলে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করা উপলক্ষে শনিবার এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করে বলেন সমগ্র জাতির জন্য এটা আনন্দের ও গর্বের। এক যুগ আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয় বলে উল্লেখ করে তিনি বলেন আজকের বাংলাদেশ এক বদলে যাওয়া বাংলাদেশ। শেখ হাসিনা বলেন এ কৃতিত্ব এ দেশের আপামর জনসাধারণের যাদের সম্মিলিত প্রচেষ্টায় এই মাইলফলক অর্জন করা সম্ভব হয়েছে। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তাঁর সরকারে শাসন আমলে দেশের বিভিন্ন খাতের অর্জন সমূহ তুলে ধরে বলেন এ অর্জনকে সুসংহত এবং টেকসই করতে দলমত নির্বিশেষে সকলকে একযোগে কাজ করতে হবে।

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন দেশ যখন ডিজিটালি চলছে তখন এর যে সকল খারাপ দিকগুলো রয়েছে তার জন্য ডিজিটাল নিরাপত্তারও প্রয়োজন রয়েছে । তিনি বলেন কারো মৃত্যু যেমন কাম্য নয় তেমনি এই ঘটনাকে কেন্দ্র করে একটা অশান্তির সৃষ্টি করাও ঠিক নয়। আল জাজিরা টেলিভিশন চ্যানেল অল দি প্রাইমিনিস্টার'স মেন নামের যে প্রতিবেদন প্রচার করেছে সে সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে শেখ হাসিনা বলেন একটি চ্যানেল কি বলছে না বলছে সেটা দেশবাসীই বিচার করে দেখবে এটা কতটুকু সত্য, কতটুকু মিথ্যে আর কতটুকু বানোয়াট।

XS
SM
MD
LG