অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটেনে ফ্লাইট বন্ধের বিষয়ে বাংলাদেশ সরকার এখনো কোন সিদ্ধান্ত নেয়নি 


দ্রুত বিস্তার লাভ করার ক্ষমতা সম্পন্ন করোনা ভাইরাসের একটি নতুন ধরনের প্রজাতি ব্রিটেনে সন্ধান পাওয়ার পর দেশটির সাথে আকাশপথে যাতায়াত বন্ধের বিষয়ে বাংলাদেশ সরকার এখনো কোন সিদ্ধান্ত নেয়নি।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মহিবুল হক মঙ্গলবার ঢাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করে বলেন সরকার বিষয়টির উপর নজর রাখছে এবং এ ব্যাপারে কোন সিদ্ধান্ত হলে তা সবাইকে জানিয়ে দেয়া হবে। গত সেপ্টেম্বরে ব্রিটেনে করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক এই নতুন প্রজাতির সন্ধান মিলেছে বলে গণমাধ্যমের খবরে উল্লেখ করে বলা হয়েছে এখন এই প্রজাতির করোনা ভাইরাস লন্ডনসহ ব্রিটেনের বেশ কিছু এলাকায় দ্রুত ছড়িয়ে পড়ছে। খবরে বলা হয় করোনা ভাইরাসের এই নতুন প্রজাতি এর মধ্যেই অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসেও পৌঁছে গেছে।

এই প্রেক্ষাপটে ইউরোপীয় প্রতিবেশীসহ ৪০টির বেশি দেশ ব্রিটেনের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে এবং বাংলাদেশের প্রতিবেশী ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশ ইতিমধ্যেই আকাশপথে ব্রিটেনের সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অবশ্য সোমবার জানিয়েছে ব্রিটেনে আবিষ্কার হওয়া নতুন প্রজাতির দ্রুত বিস্তারমান করোনা ভাইরাসের প্রজাতি এখনও আয়ত্তের মধ্যেই রয়েছে এবং বিদ্যমান ব্যবস্থার সাহায্যেই এর বিস্তার রোধ করা সম্ভব।

please wait

No media source currently available

0:00 0:02:38 0:00

বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল সচিব মহিবুল হক বলেছেন বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ দেখা দেয়ায় ও ব্রিটেনে নতুন প্রজাতির করোনা ভাইরাসের বিস্তার ঘটায় সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের কয়েকটি দেশ আকাশপথে যাতায়াত বন্ধ করে দেয়ার ফলে বাংলাদেশী যাত্রীদের যে ভোগান্তি হচ্ছে তাতে সরকার আন্তরিকভাবে দুঃখিত। তিনি বলেন পরিস্থিতি স্বাভাবিক হলে সরকার কোন অতিরিক্ত ফি ছাড়াই বিমানের এ সকল যাত্রীদের টিকিট রি-ইস্যু করে দেয়ার ব্যবস্থা করবে।

এদিকে, মঙ্গলবার সরকারর স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মোতাবেক দেশে গত ২৪ ঘণ্টায় ১৭ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন এবং অপর ১৩১৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনায় প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৭৩২৯ জন এবং মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০৩,৫০১ জন। স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে দেশে এ পর্যন্ত ৪৪১,৯২৯ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

XS
SM
MD
LG