অ্যাকসেসিবিলিটি লিংক

মোহাম্মদ নাসিম চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন


প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে শনিবার বেলা এগারটায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

গত ১ জুন করোনা উপসর্গ নিয়ে তিনি উচ্চ রক্তচাপসহ ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন। পরে পরীক্ষায় তার করোনা সংক্রমণ শনাক্ত হয়। ৫ জুন মস্তিস্কে রক্তক্ষরণ হয়ে তার ব্রেনস্ট্রোক হয়। পরে অস্ত্রোপচার করা হয়। তিনি অচেতন অবস্থায় লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন মনসুর আলীর সন্তান। তিনি ৫ম বারের মতো নিজ এলাকা সিরাজগঞ্জ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি স্বাস্থ্য, স্বরাষ্ট্রসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন এবং আজীবন আন্দোলন-সংগ্রামে অংশ নিয়েছেন। তাঁর মৃত্যুতে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, বিএনপি মহাসচিবসহ বিভিন্ন পর্যায়ের রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোকবার্তায় মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক জানিয়ে বলেছেন, একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম। রোববার মোহাম্মদ নাসিমের জানাজা ও দাফন বনানী কবরস্থানে সম্পন্ন হবে।

ঢাকা থেকে আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:01:24 0:00


XS
SM
MD
LG