অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা ইস্যুতে সমর্থন এবং সহযোগিতা প্রদানের জন্য বাংলাদেশের পক্ষ থেকে শ্রীলংকাকে অনুরোধ


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঢাকা সফররত শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসা এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যেকার দ্বিপাক্ষিক বৈঠক শেষে দুই দেশের মধ্যে ৬টি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। যুব উন্নয়ন বিষয়ক একটি নতুন সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে এবং বাকি ৫টি অর্থাৎ সাংস্কৃতিক বিনিময়, কৃষি উন্নয়ন, নার্স ও স্বাস্থ্যসেবা প্রশিক্ষণ, রাষ্ট্রীয় গবেষণা সংস্থা এবং কারিগরি দক্ষতা উন্নয়ন সহযোগিতার সমঝোতা স্মারকগুলো নবায়ন করা হয়। এছাড়া দুই প্রধানমন্ত্রীর বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে সমর্থন এবং সহযোগিতা প্রদানের জন্য বাংলাদেশের পক্ষ থেকে শ্রীলংকাকে অনুরোধ জানানো হয়েছে।


শ্রীলংকার প্রধানমন্ত্রী শনিবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
এদিকে, দুই প্রধানমন্ত্রীর বৈঠকের বিষয়ে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন ঢাকা সফর বানচাল করতে একটি মহল তৎপর বলে অভিযোগ এনে বলেন, ওই সফর কোনক্রমেই বাতিল হবে না।
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে ২৬ ও ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফর করবেন বলে কর্মসূচি রয়েছে।

XS
SM
MD
LG