অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশি নাগরিকরা ৯ এপ্রিল থেকে বৃটেনে প্রবেশ করতে পারবেন না


যুক্তরাজ্যের করোনাভাইরাসের লাল তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশ। একদিন আগে বৃটেন ছাড়া ৩৯টি দেশকে বাংলাদেশ লাল তালিকাভুক্ত করেছিল। আগামী ৯ এপ্রিল থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। বাংলাদেশের সঙ্গে পাকিস্তান, ফিলিপাইন ও কেনিয়া রয়েছে। বলা হয়েছে, এসব দেশ থেকে আসা কাউকেই আর বৃটেনে প্রবেশ করতে দেয়া হবে না। সংবাদমাধ্যম জানিয়েছে, কোভিড-১৯ এর ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকার ভ্যারিয়েন্ট ঠেকাতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

ওদিকে করোনাভাইরাস একদম লাগামহীন হয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় আগের সব হিসেব-নিকেশ পাল্টে নতুন রেকর্ড গড়েছে। ছয় হাজার ৮৩০ জনের শরীরে করোনা প্রবেশ করেছে। এ সময় মারা গেছেন ৫০ জন। একদিকে হাসপাতালের সিট খালি নেই, অন্যদিকে করোনা টেস্ট করতে পারছেন না অসুস্থ মানুষজন। অনেকটা বাধ্য হয়ে মুগদা জেনারেল হাসপাতালে রোগীদের স্বজনরা বিক্ষোভ করেছেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সবচেয়ে মর্মস্পর্শী ঘটনা ঘটেছে মুগদা জেনারেল মেডিকেল কলেজ হাসপাতালে। শ্বাসকষ্টের রোগী মায়ের অক্সিজেন সাপোর্টের জন্য পাঁচটি হাসপাতাল ঘুরে ব্যর্থ হন আরমান। কোথাও অক্সিজেন নেই। শেষ পর্যন্ত মুগদা হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্সেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তার মা।

বাংলাদেশি নাগরিকরা ৯ এপ্রিল থেকে বৃটেনে প্রবেশ করতে পারবেন না
please wait

No media source currently available

0:00 0:01:47 0:00
সরাসরি লিংক

সামাজিক দূরত্ব না মেনেই মেডিকেলের ভর্তি পরীক্ষা হয়ে গেল। এতে অংশ নিয়েছেন এক লাখ ২২ হাজার ৮৭৪ জন শিক্ষার্থী।রাজধানীসহ ১৯টি পরীক্ষাকেন্দ্রের সামনে হাজার হাজার অভিভাবকের ভিড় দেখে মনে করার কারণ নেই, দেশটি আসলে করোনা কবলিত। বলা হয়েছিল, পরীক্ষা হলের ভেতরে স্বাস্থ্যবিধি মানতে হবে। সেটা কিছুটা মানা হলেও কেন্দ্রের প্রবেশমুখে এর বালাই ছিল না।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ঢাকা ও রংপুরে চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে গত বছর ২০শে মার্চ চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়। ২রা নভেম্বর থেকে আবার চালু করা হয়।

XS
SM
MD
LG