অ্যাকসেসিবিলিটি লিংক

রোববার থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করবে মার্কিন দূতাবাস


বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য নতুন খবর জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। বলেছে, যারা পড়ালেখা করতে যুক্তরাষ্ট্র যেতে চান তারা ভিসার জন্য আবেদন করতে পারবেন। আগামী রোববার থেকে সীমিত পরিসরে দূতাবাস শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করবে। করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দিন থেকে ভিসা প্রক্রিয়া বন্ধ ছিল। শুক্রবার দূতাবাসের তরফে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
বলা হয়েছে, করোনার কারণে দূতাবাসের প্রাত্যহিক কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে। এ কারণে ভিসা প্রসেস করতে ৬ সপ্তাহ পর্যন্ত সময় লেগে যেতে পারে।
যেসব শিক্ষার্থী আগে ভিসা পেয়েছিলেন এবং একই শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া অব্যাহত রাখতে চান তাদের সাক্ষাৎকার ছাড়াই দূতাবাস ভিসা নবায়ন করবে। এছাড়া এফ-২ ভিসার অধীনে স্বামী-স্ত্রী ও তাদের একুশ বছরের কম বয়সী সন্তানদের ভিসা নবায়নের আবেদনও গ্রহণ করবে দূতাবাস।
উল্লেখ্য যে, যুক্তরাষ্ট্র দূতাবাস জীবন বা মৃত্যুর মতো অত্যন্ত জরুরি পরিস্থিতিতে আবেদনকারীদের জন্য ভিসা সেবাদান কার্যক্রম সব সময়ের জন্য চালু রেখেছে।
ওদিকে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত কমেছে, মৃত্যু বেড়েছে। এই সময়ে মারা গেছেন ১৯ জন। আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬৭ জন। আগের দিন মারা যান ১৩ জন। আক্রান্ত হন ১ হাজার ৮৪৫ জন। এ পর্যন্ত মারা গেছেন ৬ হাজার ১৫৯ জন। আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৯৬৫ জন।
গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম রোগী শনাক্ত হয়। ১৮ই মার্চ মৃত্যুর প্রথম খবর জানায় স্বাস্থ্য বিভাগ।

please wait

No media source currently available

0:00 0:01:34 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG