অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনা আক্রান্ত ৮২৩১ জন


বাংলাদেশে করোনা ভাইরাসে সংক্রামিত রোগীর সংখ্যা শুক্রবার ৮ হাজার ছাড়িয়েছে বলে জানিয়েছে সরকারের স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা আজকের নিয়মিত অনলাইন বুলেটিনে বলেছেন, গত ২৪ ঘণ্টায় আরো ৫৭১ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় দেশে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২৩১ জন। তিনি বলেন, এ সময়ে মারা গেছেন দুই জন, যার ফলে করোনায় আক্রান্ত হয়ে এযাবৎ মৃত্যু হয়েছে ১৭০ জনের। তিনি জানান, সুস্থ হয়েছেন মোট ১৭৪ জন। দেশে বর্তমানে মোট ৪২৫২৯ জন হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারিনণ্টিনে আছেন বলে জানিয়েছেন ডাঃ নাসিমা সুলতানা।
পুলিশের তরফে জানানো হয়েছে, দায়িত্ব পালনকালে করোনায় আক্রান্ত হয়ে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশ পুলিশের চারজন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ে জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতকে খাদ্যসামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছে বাংলাদেশ। এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, মৌসুমি ফল ও শাকসবজি।
এদিকে, করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্য খাতের জন্য ১০ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে এশিয় উন্নয়ন ব্যাংক বা এডিবি। এডিবি'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, করোনা মোকাবিলায় স্বাস্থ্য খাতের জরুরি প্রয়োজন মেটাতে দ্যা কভিড-১৯ রেসপন্স ইমার্জেন্সি এসিস্ট্যন্স প্রজেক্ট শিরোনামের প্রকল্পে এই অর্থ ব্যয় করা হবে। এতে বলা হয়, এই প্রকল্পে জরুরি ভাবে করোনা শনাক্তকরণ টেস্টিং উপকরণ, হাসপাতালের অবকাঠামোর উন্নয়ন এবং মহামারি মোকাবিলায় সক্ষমতা বাড়ানো হবে।
please wait

No media source currently available

0:00 0:01:51 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG