অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে চালের দাম বাড়ছে


বাংলাদেশের চট্টগ্রামে নিত্যপণ্যের বাজর স্থিতিশীল রাখতে প্রতিদিনই অভিযান চালচ্ছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্টেটের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী। করোনা পরিস্থিতিতে বাজারে যাতে নিত্যপণ্যের কৃত্রিম সংকট তৈরী না হয় সেজন্য লকডাউন পরিস্থিতিতেও পণ্য পরিবহনে সরকারের তরফ থেকে ছাড় দেয়া হয়। দফায় দফায় অভিযান চালানো হয় চট্টগ্রামের অন্যতম পাইকারী ব্যবসা কেন্দ্র খাতুণগঞ্জসহ নিত্যপণ্যের বাজারে। এরপরও বাড়ছে চালের দাম। বাজারে চালের পর্যাপ্ত মজুদ থাকলেও নানা অজুহাতে ৫০ কেজির বস্তায় দাম বেড়েছে ৪০০টাকা থেকে ৫০০টাকা।

কর্মহীন অবস্থায় চালের বাজারে উর্ধ্বগতিতে বিপাকে পড়েছেন নিম্ম আয়ের লোকজন। এ জন্য অসাধু ব্যবসায়ীদের দায়ি করে সরকারী পর্যায়ে মনিটরিং বাড়ানোরও দাবি জানান তারা।

এদিকে, গেল ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরো ৭৫জনের শরীরে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রামের বিআইটিআইডি, ভেটেনারী এন্ড এ্যানিমেল সায়েন্সেস বিশ^বিদ্যালয় এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর তাদের সনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের প্রায়ত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী'র পুত্রও রয়েছেন। তিনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী'র ছোট ভাই। চট্টগ্রামে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে শিশুসহ ১৮জন।

please wait

No media source currently available

0:00 0:04:06 0:00


XS
SM
MD
LG