অ্যাকসেসিবিলিটি লিংক

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডে ৩ শতাধিক বসতি পুড়ে গেছে


বাংলাদেশে কক্সবাজারের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ এক অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩ শতাধিক রোহিঙ্গা বসতি। আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে সাড়ে ৩ শত বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। আহত হয়েছেন অন্তত ৬ জন।

কাছাকাছি বাড়ি হওয়ায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ছিল। রোহিঙ্গা স্বেচ্ছাসেবকরা আগুন নেভাতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছিলেন। পরে ফায়ার সার্ভিস পৌঁছে। এরপর থেকে আগুনের ভয়াবহতা কিছুটা কমতে শুরু করে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, মঙ্গলবার সকালে কুতুপালং এর পাশে লম্বাশিয়া ক্যাম্পে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের বসতিগুলোতে। প্রাথমিকভাবে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে এই অগ্নিকান্ডের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে। ঘটনাস্থলে বিস্ফোরিত হওয়া একটি গ্যাসের সিলিন্ডারও পড়ে থাকতে দেখা যায়।

খবর পেয়ে অগ্নি নির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেন। কয়েক ঘণ্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।
অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামশুদ্দোজা নয়ন বলেন, প্রাথমিকভাবে ৩১২টি বসতবাড়ি পুড়ে গেছে বলে চিহ্নিত করা হয়েছে।
জাতিসংঘে শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরের মুখপাত্র লুইস ডনোভান জানিয়েছেন, সরকার ও সহযোগী সংগঠনগুলোর সাথে সমন্বয় করে ক্ষতিগ্রস্থদের সহায়তা করা হচ্ছে।
কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ড
please wait

No media source currently available

0:00 0:02:33 0:00

XS
SM
MD
LG