অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে অনিয়ন্ত্রিত পরিস্থিতির প্রেক্ষাপটে বাড়ছে করোনা রোগীর সংখ্যা


বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণের উচ্চ মাত্রার মধ্যেই সোমবার সাদামাটা ভাবে উদযাপিত হয়েছে পবিত্র ঈদ-উল-ফিতর

এবারের পবিত্র ঈদ-উল-ফিতরের উৎসবে করোনা ভাইরাসের পাশাপাশি দেশের মানুষের দুঃখ দুর্দশাকে এক নতুন মাত্রা দিয়েছে ঘূর্ণিঝড় আম্পান। করোনার কারনে ঈদগাহ বা অন্য যে কোন খোলা জায়গায় ঈদের নামাজ পড়ার ওপর নিষেধাজ্ঞা থাকায় সকালে দেশের সকল মসজিদে কোথায়ও স্বাস্থ্য বিধি মেনে বা কোথাও না মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। খোদ রাজধানী ঢাকার অনেক মসজিদে ঈদের জামাতে স্বাস্থ্য বিধি মানা হয়নি বলে অভিযোগ উঠেছে। নামাজ শেষে বাংলাদেশ তথা বিশ্বকে করোনা মুক্ত করার জন্য আল্লাহ তালার রহমত কামনা করে মোনাজাত করা হয়।

এদিকে, বিভিন্ন অনিয়ম এবং অনিয়ন্ত্রিত পরিস্থিতির প্রেক্ষাপটে দেশে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এবং সেই সাথে বেড়ে চলেছে মৃত্যুর মিছিল।

ঈদের দিন সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের সিনিয়র কর্মকর্তা অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা এক অনলাইন ব্রিফিং এ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে এযাবত কালের সর্বোচ্চ সংখ্যক নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৯৭৫ জন এবং মারা গেছেন ২১ জন। এর ফলে দেশে মোট করোনা ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫,৫৮৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০১ জন। ডাঃ নাসিমা সুলতানা বলেন, একই সময়ে সারা দেশে সুস্থ হয়েছেন ৪৩৩ জন, যার ফলে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৩৩৪ জন।

please wait

No media source currently available

0:00 0:01:40 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG