অ্যাকসেসিবিলিটি লিংক

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসানের জামিন মঞ্জুর


সাংবাদিক তানভীর হাসানের জামিন মঞ্জুর

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসানের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসানের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার বিকেলে তাঁকে ঠাকুরগাঁওয়ের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আৃরিফুর রহমানের ভার্চুয়াল আদালত হাজির করা হলে তানভীরের আইনজীবী অসুস্থতার কারনে তাঁর জামিনের আবেদন করেন। অপরদিকে তাকে দিজ্ঞাসাবাদেরজন্য পুলিশ পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে।

দুপক্ষের শুনানি শেষে আদালত পুলিশের আবেদন খারিজ করে দিয়ে তানভীরকে জামিন মঞ্জুর করে। এর আগে শুক্রবার ঠাকুরগাঁও আধুনিক হাঁসপাতালের তত্ত্বাবধায়ক নাদিরুল আজিজ বাদী হয়ে হাসপাতালটির অনিয়মের বিষয়ে অসত্য খবর পরিবেশনের অভিযোগে তানভীরসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করলে শনিবার রাতে
পুলিশ তাঁকে গ্রেফতার করে।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সদ্য সুস্থ হওয়া তানভীর গ্রেফতারের পর অসুস্থ হয়ে পড়লে রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশের উত্তরাঞ্চলে ঠাকুরগাঁও জেলা শহরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক তানভীর হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায় দৈনিক ইত্তেফাক ও বেসরকারি টিভি চ্যানেল ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত তানভীরকে শনিবার রাতে গ্রেফতার করা হয়। গ্রেফাতারের পর শ্বাসকষ্ট ও শারীরিক অসুস্থতা দেখা দিলে তাঁকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

গত শুক্রবার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক নাদিরুল আজিজ বাদী হয়ে সাংবাদিক তানভীর হাসান, নিউজবাংলা ২৪ ডট কমের প্রতিনিধি রহিম শুভ্র ও বাংলাদেশ প্রতিদিন–এর জেলা প্রতিনিধি আবদুল লতিফের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বলে পুলিশ জানায়।

হাসপাতালটির করোনা ইউনিটে নিন্ম মানের খাবার পরিবেশন করা হচ্ছে বলে সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তিনি মামলাটি দায়ের করেন।

সাংবাদিক তানভীরের গ্রেপ্তারের খবর পাওয়ার পর গতকাল রাতেই তার মুক্তির ও সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে ঠাকুরগাঁও প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ করেন স্থানীয় সাংবাদিকরা।

প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, করোনাভাইরাসের দ্রুত সংক্রমণের এই সময়ে প্রতিকূল অবস্থা মোকাবিলায় যখন অপ্রতুল উদ্যোগের কথাগুলো তুলে ধরে সমাধানের পথ খুঁজতে আলোচনার ক্ষেত্র প্রস্তুত করছে সাংবাদিকরা তখন গণমাধ্যমের ওপর আঘাত দেশের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনাকে বিপন্ন করবে।

XS
SM
MD
LG