অ্যাকসেসিবিলিটি লিংক

ফেইসবুকে ভুয়া ভিডিও ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টের চেষ্টা চলছেঃ বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান- ফাইল ফপ্ত- এপি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ফেইসবুকে ভূয়া ভিডিও ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টের চেষ্টা চলছে। একটি স্বার্থান্বেষী মহল টার্গেট করে এই অপপ্রচার চালিয়ে যাচ্ছে। কিছুদিন আগে পল্লবীতে শাহীন নামে এক ব্যক্তিকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। যা সবার হৃদয়ে দাগ কাটে। সেই ঘটনার ভিডিও ফুটেজ ক্লিপ আকারে প্রচার করে একটি মহল। নোয়াখালীর যতন সাহাকে একইভাবে হত্যা করা হয়েছে। বিষয়টি খুবই দুঃখজনক, ন্যক্কারজনক ও অমানবিকও বটে।আজ ঢাকায় র‌্যাব সদর দপ্তরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের পরিচালক (এনটিএমসি) ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল কেএম আজাদ।

স্বরাষ্ট্র মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ফেইসবুকে যারা অপপ্রচার চালিয়ে ফায়দা লুটার চেষ্টা করছেন, তাদের হুঁশিয়ার করে দিচ্ছি, তাদেরকে অবশ্যই খুঁজে বের করা হবে। উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। কুমিল্লার মন্ডপে ঘটনা ঘটানোর প্রধান অভিযুক্তকে আমরা শনাক্ত করেছি। খুব অল্প সময়ের মধ্যে তাকে আমরা ধরে ফেলতে পারবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেনই এই হত্যাকান্ড, কেন এই মৃত্যু? কার উদ্দেশ্য সফল হওয়ার জন্য এই মৃত্যু? আমরা দেখলাম পরিতোষ নামে এক অল্প বয়সী ছেলে ফেইসবুকে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছে। সেটাকে কেন্দ্র করে হয়েছে সহিংসতা। আমাদের পুলিশ বাহিনী তার বাড়িঘর রক্ষায় সর্বত্র চেষ্টা করেছে। তাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু ইতোমধ্যে তার পাশের গ্রামে অগ্নিসংযোগ লুটপাট ভাঙচুর করা হয়েছে। এটার আমরা নিন্দা জানাচ্ছি। ফেইসবুকে মিথ্যে প্রচারের মাধ্যমে রামু, নাসিরনগর ভোলায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি, সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্টের অপচেষ্টা করা হয়েছে।

XS
SM
MD
LG