অ্যাকসেসিবিলিটি লিংক

আসন্ন পাকিস্তান সিরিজে খেলতে পারবেন না বাংলাদেশের তামিম


ফাইল ছবিতে দেখা যাচ্ছে, বাংলাদেশের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে অনুষ্ঠিত একটি ম্যাচে তামিম ইকবাল ব্যাটিং করছেন। মে ২৫, ২০২১।

আসন্ন পাকিস্তান সিরিজ দিয়ে মাঠে ফেরার কথা থাকলেও শেষ পর্যন্ত বাদ পড়লেন বাংলাদেশের ওপেনার তামিম। আগের সেই আঙুলের চোটেই পাকিস্তানের বিপক্ষে খেলা হচ্ছে না তার।

নেপালের ফ্রাঞ্চাইজি লিগ এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে গত ৬ অক্টোবর ব্যাটিংয়ের সময় বাঁহাতে বুড়ো আঙুলে আঘাত পান তামিম। দেশে ফিরে এক্স-রে করলে ধরা পড়ে চিড়। এরপর মাঠের বাইরে চলে যান তিনি। তবে সম্প্রতি নেটে তিনি ব্যাটিং অনুশীলন শুরু করেন। কিন্তু আঙুলের ব্যথা ও ফোলা কমছিল না। চোটের অবস্থা বুঝে দেখার জন্য তাই রোববার (১৪ নভেম্বর) এক্স-রে করান তিনি। সেখানে নতুন করে চিড় ধরা পড়েছে। যে কারণে আবারও মাঠের বাইরে চলে গেলেন এই ওপেনার।

গণমাধ্যমকে চোটের ব্যাপারে তামিম নিজেই বলেন, ‘আগের ফ্র্যাকচারটা ছিল ভেতরের দিকে। ওটা প্রায় সেরে গেছে। কিন্তু আমার আঙুল ফোলা ছিল বাইরের দিকে। সেজন্যই কৌতূহলবশত এক্স-রে করে দেখা গেল, ওপরের দিকে ফ্র্যাকচার আছে। সম্ভবত একসঙ্গেই দুই জায়গায় ফ্র্যাকচার হয়েছিল, আগের এক্স-রেতে ওপরের দিকেরটা ধরা পড়েনি। এখন আবার আঙুলে স্প্লিন্ট লাগানো হয়েছে। আঙুল নড়া-চড়া বন্ধ। আবার পুরো প্রক্রিয়া শুরু।’

অবশ্য চোট কাটানোর জন্য বিশেষজ্ঞ চিকিৎসক দেখাবেন বলে জানিয়েছেন তিনি। দেশের বাইরে গিয়ে চিকিৎসা করানোর ব্যাপারে জানান এই ওপেনার। তবে শঙ্কা হচ্ছে অস্ত্রোপচার নিয়ে। যেটি হলে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

XS
SM
MD
LG