অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গী সংগঠন হিজবুত তওহীদ-এর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ: নিহত দুই, আহত শতাধিক


বাংলাদেশের নোয়াখালীর সোনাইমুড়ী এলাকায় গ্রামবাসীর সঙ্গে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিজবুত তওহীদ-এর কর্মী ও সমর্থকদের সোমবার দিনভর সংঘর্ষে হিজবুত তওহীদ-এর দুজন কর্মী নিহত এবং পুলিশসহ শতাধিকজন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ছাড়াও সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এবং র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়েছে। সংঘর্ষ চলাকালে পুলিশ দফায় দফায় রাবার বুলেট ছুড়েছে, কাঁদানে গ্যাস নিক্ষেপ এবং ফাকা গুলিবর্ষণ করেছে। এ সময় বেশ কয়েকটি বসতবাড়িতে আগুন দেয়া হয়।

স্থানীয় পুলিশ সুপারের সঙ্গে সন্ধ্যায় টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি পরিস্থিতি উত্তপ্ত বলে মন্তব্য করেন। স্থানীয়রা জানান, উগ্র কর্মকান্ডের জন্য বছর দুয়েক আগে হিজবুত তওহীদ সমর্থকদের এলাকা ছাড়া করে গ্রামবাসী। এই বছরের শুরুতে বেশ কিছু অপরিচিত মানুষজনসহ তারা আবার বসতি স্থাপন এবং মসজিদ নির্মাণের চেষ্টা চালায়। এতে বাধাকে কেন্দ্র করেই ‌ঐ সংঘর্ষের সূত্রপাত।

এদিকে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব জানিয়েছে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়াতুল মোজাহেদীন বাংলাদেশ বা জেএমবি’র ময়মনসিংহ জেলা প্রধানসহ ৫ জনকে বিপুল পরিমাণ গোলা-বারুদসহ গ্রেফতার করা হয়েছে। ঢাকার মাতুয়াইল থেকে তাদের আটক করা হয়। ঢাকা থেকে আমীর খসরু।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00

XS
SM
MD
LG