অ্যাকসেসিবিলিটি লিংক

মোবাইল অপারেটরগুলোকে কড়া ভাষায় চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন


আগামী ২০২০-২১অর্থ বছরের বাজেট পাসের আগেই মোবাইলে কথা বলা ও ইন্টারনেট ব্যবহারে বাড়তি শুল্ক কেন কার্যকর হয়েছে তার ব্যাখ্যা চেয়ে দেশের মোবাইল অপারেটরগুলোকে কড়া ভাষায় চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বা বিটিআরসি।
সংবাদ মাধ্যমের খবরে বিটিআরসি এর চিঠির বরাত দিয়ে বলা হয়েছে বাজেট প্রস্তাবে মোবাইল সেবার ওপর যে সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছে তা অপারেটরেরা আরোপ করা শুরু করেছে বলে সংস্থাটির নজরে এসেছে। এটা প্রমাণিত হলে নজিরবিহীন কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করে এর ফলে কি কি কঠোর শাস্তি হতে পারে
তারও উল্লেখ করা হয়েছে চিঠিতে । সব ধরনের অনাপত্তিপত্র বা এনওসি দেওয়া বন্ধ এবং সকল সেবা ও ট্যারিফ অনুমোদন বন্ধ করে দেওয়ার এসকল শাস্তির ব্যবস্থা রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে । খবরে বলা হয় আগামী অর্থ বছরের বাজেটে মোবাইল সেবায় সম্পূরক কর ৫ শতাংশ বাড়িয়ে ১৫ শতাংশ করা হয়েছে এবং
আগে থেকেই মুলা সংযোজন কর ১৫ শতাংশ ও সারচার্জ ১ শতাংশ কার্যকর থাকার ফলে গ্রাহকদের প্রতি ১০০ টাকায় কর গুনতে হবে ২৫ টাকার বেশি যা এতদিন ছিল প্রায় ২২ টাকা ।
বাংলাদেশে বর্তমানে মোবাইল গ্রাহক রয়েছেন ১৬ কোটি ৫৩ লাখের বেশি যাদের মধ্যে শীর্ষ ধনীরা যেমন আছেন তেমনি রয়েছেন দরিদ্র মানুষও।
please wait

No media source currently available

0:00 0:01:28 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG