অ্যাকসেসিবিলিটি লিংক

বাইডেন তাঁর আমেরিকান জবস প্ল্যানের জন্য লুইয়িজিয়ানার রিপাবলিকানদের সমর্থন চাইলেন


রাজনীতিবিদরা সাধারণত গর্বের সাথে গণপূর্ত প্রকল্পের সামনে দাঁড়িয়ে জনগণের উদ্দেশ্যে ক্যামেরার দিকে তাকিয়ে হাসতে পছন্দ করেন। কিন্তু প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার এর বিপরীতে করেছেন। ব্যাকড্রপ হিসাবে দুর্বল রক্ষণাবেক্ষণ করা ব্রিজের ছবি এবং তারপর জীর্ণ একটি পানি শোধনাগার ঘুরে দেখেন।

লেক চার্লসে, লুইজিয়ানার রিপাবলিকান মেয়র প্রেসিডেন্ট বাইডেনকে বক্তব্য দেয়ার জন্য বলার পর তিনি বলেন, "আমরা এখানে আই -১০ ব্রিজের ছায়ায় দাঁড়িয়ে আছি, অতীতে আমি বেশ কয়েকবার এই ব্রিজের ওপর দিয়ে যাওয়া আসা করেছি। আমাদের অর্থনীতি এবং আমাদের জনগণের ভবিষ্যত একটি জাতি হিসাবে কি পরিমাণ অবহেলা করেছি তার একটি নিখুঁত উদাহরণ এই ব্রিজ।

মেয়র নিক হান্টার বলেন "মিঃ প্রেসিডেন্ট, কংগ্রেসের যে কোনও সদস্য যারা শুনছেন - লেক চার্লসের এখনই সহায়তা দরকার, এবং আমরা এটি চাইছি"।

বাইডেন পুরো দেশে অবকাঠামো এবং চাকরির জন্য দুই লক্ষ তিরিশ হাজার কোটি ডলার ব্যয়ের প্রস্তাব করেছেন। প্রতিনিধি-নির্বাচিত ট্রয় কার্টার সংখ্যাগরিষ্ঠ কৃষ্ণাঙ্গ ২ ডিসট্রিক্টের প্রতিনিধিত্ব করার জন্য প্রতিনিধি পরিষদে ১১মে তার আসনটি গ্রহণ করছেন।তবে এই মুহূর্তে লুইয়িজিয়ানা পুরোপুরি রিপাবলিকানদের নিয়ন্ত্রণে রয়েছে।

রিপাবলিকানরা এই মুহূর্তে পুনর্নবীকরণযোগ্য জ্বালানী এবং প্রবীণদের যত্ন নেওয়ার জন্য অর্থ ব্যয় না করে অবকাঠামোগত - রাস্তা ও সেতু মেরামত, ট্রানজিট আধুনিকীকরণ এবং ব্রডব্যান্ড ইন্টারনেট সম্প্রসারণের জন্য অর্থ ব্যয়ের ওপর জোর দিচ্ছে।

লুইয়িজিয়ানার অংশের প্রতিনিধিত্বকারী রিপাবলিকান স্টিভ স্কালাইস বলেন, বাইডেনের আমেরিকান জবস প্ল্যান মূলত " বাজেট বৃদ্ধি, কর বৃদ্ধি করার একটি অবকাঠামো বিল। কর বৃদ্ধি করে বিদেশে চাকরি নিতে বাধ্য করবে এটি কোন অবকাঠামো বিল নয়" "

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই রাজ্যে বাইডেনকে প্রায় ২০% ভোটে পরাজিত করেছিলেন।

XS
SM
MD
LG