অ্যাকসেসিবিলিটি লিংক

ফ্লোরিডার বিধ্বস্ত ভবনের ক্ষতিগ্রস্ত পরিবার ও উদ্ধার কর্মীদের সঙ্গে দেখা করবেন বাইডেন-দম্পতি


ফ্লোরিডার বিধ্বস্ত ভবনের ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করবেন বাইডেন-দম্পতি

হোয়াইট হাউজের প্রেস সচিব জেন সাকি বলেছেন, প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি সেই সব পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবেন যাঁরা এই মারাত্মক ঘটনার শিকার হয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং তাঁর স্ত্রী জিল আজ বৃহস্পতিবার ফ্লোরিডা অঙ্গরাজ্যের সার্ফ সাইড পরিদর্শনে গেছেন। সেখানেই একটি ফ্ল্যাট ভবনের ভেঙ্গে পড়া অংশে সন্ধান ও উদ্ধারকারী দল আজ অষ্টম দিনের মতো তাদের উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় কর্মকর্তারা বুধবার রাতে জানিয়েছেন যে ঐ অংশত বিধ্বস্ত ভবনে মৃতের সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ১৮ তে, যার মধ্যে দু জন শিশুও রয়েছে।

হোয়াইট হাউজের প্রেস সচিব জেন সাকি বলেছেন, প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি সেই সব পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবেন যাঁরা এই মারাত্মক ঘটনার শিকার হয়েছেন। যাঁরা এই ঘটনায় সাড়া দিয়েছে এবং উদ্ধার কাজে এগিয়ে এসেছেন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি তাঁদের ধন্যবাদ জানাবেন।

বাইডেন-দম্পতি বিধ্বস্ত ভবনে যাবেন কী না, সেটা জানতে চাইলে সাকি বলেন সে ব্যাপারে এখনও বিস্তারিত কোন সিদ্ধান্ত হয়নি তবে প্রেসিডেন্ট এ ব্যাপারে জোর দিয়েছেন যে তাঁর সফরের সবটুকুই সেখানে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় সাধন করে করতে হবে।

এ দিকে মায়ামি-ডেইড কাউন্টির মেয়র ড্যানিয়েলা লেভিন ক্যাভা বুধবার রাতে উপর্যুপরি টুইটে ঐ বিধ্বস্ত ভবনে সর্বসাম্প্রতিক প্রাণহানির সংখ্যা ঘোষণা করেন এবং বলেন যে আরও ১৪৫ জনের কোন খোঁজ পাওয়া যায়নি।

XS
SM
MD
LG