অ্যাকসেসিবিলিটি লিংক

করোনভাইরাস-বিধ্বস্ত অর্থনীতি মোকাবেলায় শীর্ষ কর্মকর্তাদের নাম ঘোষণা করেছেন জো বাইডেন


যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার করোনভাইরাস-বিধ্বস্ত অর্থনীতি মোকাবেলায় তার শীর্ষ কর্মকর্তাদের নাম ঘোষণা করেছেন।ফেডারেল রিজার্ভের সাবেক চেয়ারম্যান জেনেট ইয়েলেন সহ আরও বেশ কিছু নাম ঘোষণা করেন বাইডেন।

২৩১ বছরের ইতিহাসে ইয়েলেন হবেন অর্থ মন্ত্রণালয়ের প্রথম নারী নেতৃত্বদানকারী।

অফিস অফ ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেটেরডিরেক্টর হিসাবে নীরা ট্যান্ডেনের নাম

ঘোষণা করেন বাইডেন যিনি বর্তমানে সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসের

সভাপতির দায়িত্বে রয়েছেন।সেনেট নিশ্চিত করলে, ট্যান্ডেন হবেন

প্রথম ভিন্ন বর্ণের এবং দক্ষিণ এশিয় আমেরিকান মহিলা যিনি এই সংস্থার দায়িত্ব পাবেন।

বাইডেন দীর্ঘদিনের অর্থনৈতিক নীতি কর্মকর্তা ওয়ালি অ্যাডিয়েমোকে ইয়েলেনের সহযোগী হিসেবে নাম ঘোষণা করেন।ওয়ালি প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা যিনি অর্থ মন্ত্রণালয়ের দ্বিতীয় গুরুত্বপূর্ণ আসনে বসতে যাচ্ছেন।

শ্রম অর্থনীতিবিদ , প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ের পাবলিকএবং আন্তর্জাতিক বিষয়ক বিদ্যালয়ের ডিন, সিসিলিয়া রাউসকে হোয়াইট হাউসের অর্থনীতিপরিষদের পরামর্শদাতাদের

প্রধান হিসেবে নাম ঘোষণা করেন। তিনি প্রথম কৃষ্ণাঙ্গ এবং চতুর্থ মহিলা হবেন যিনি

এই দায়িত্ব পাবেন।

বাইডেন দুজন অর্থনীতিবিদ - জ্যারেড বার্নস্টেইন এবং হেদার বোশেকেঅর্থনৈতিক পরিষদের সদস্য হিসাবে বেছে নিয়েছেন।বাইডেন এক বিবৃতিতে বলেন ।

"ভাইরাস নিয়ন্ত্রণে কাজ করার জন্য এই দলটি অর্থনৈতিক সঙ্কটের সময় আমেরিকান জনগণের জন্য তাৎক্ষণিক অর্থনৈতিক ত্রাণ সরবরাহ করবে এবং আমাদেরঅর্থনীতিকে আগের চেয়ে আরও উন্নত করতে সহায়তা করবে,"।বিশ্বের এই বৃহত্তম অর্থনীতি করোনভাইরাস মহামারী কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

চীন ও ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভাইরাস ছড়িয়ে পড়ায় হারিয়ে যাওয়া ২কোটি ২০লক্ষ চাকরির মধ্যে থেকে অনেক পুনরুদ্ধার করা সম্ভব হয়েছে।

XS
SM
MD
LG