অ্যাকসেসিবিলিটি লিংক

কলোরাডোর দাবানলের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন বাইডেন; সান্ত্বনা দিলেন ক্ষতিগ্রস্তদের 


প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন কলোরাডোর লুইভিল সফরের সময় ক্ষতিগ্রস্ত লোকজনদের সঙ্গে কথা বলছেন, ৭ই জানুয়ারি, ২০২২, ছবি/সুসান ওয়ালশ/এপি

প্রেসিডেন্ট জো বাইডেন কোলাকুলি করে ও হাস্যরসের মাধ্যমে কলোরাডোর মানুষদের সান্ত্বনা দেন, যারা তাদের বাড়িঘর ও ব্যবসাগুলো আবার তৈরি করার চেষ্টা করছেন। গত সপ্তাহে ডেনভার ও বোল্ডার-এর মধ্যকার দুইটি জনবহুল শহরতলী বাতাসের কারণে ব্যাপক বেগে ছড়িয়ে পড়া শীতকালীন এক ব্যতিক্রমী দাবানলে পুড়ে যায়।

ঘটনাটির শিকার এক ব্যক্তিকে শুক্রবার খুঁজে পাওয়া যায় এবং একজন এখনও নিখোঁজ রয়েছেন। ঘটনাটিতে মোট ৩৫,০০০ মানুষ নিজেদের ঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

বাইডেন এবং তার স্ত্রী জিল, শুক্রবার দুপুরে ক্ষয়ক্ষতি পরিদর্শনে লুইভিলের হারপার লেক এলাকায়্ এসে পৌঁছান, যেখানে তারা এখনও অংশত অটুট কিছু ক্ষতিগ্রস্ত কাঠামোর পাশের পুড়ে যাওয়া বাড়িগুলো পেরিয়ে আসেন। পরিদর্শনের সময় তারা এমন একটি রাস্তা দিয়ে হেঁটে যান যেখানে বাড়িগুলো সেগুলোর কংক্রিটের ভিত্তি অবধি পুড়ে গিয়েছে। তারা সেখানকার বাসিন্দা এবং ঘটনার প্রতিক্রিয়া ও উদ্ধার তদারককারী স্থানীয় কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন।

লুইভিলের একটি বিনোদনকেন্দ্রে বক্তব্য রাখার সময় বাইডেন, আগুনে নিজেদের বাড়িঘর হারানো মানুষদের “অবিশ্বাস্য সাহসের” প্রশংসা করেন এবং ‍পুনর্নির্মাণে সাহায্য করতে ফেডারেল সরকারের পূর্ণ সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

বাইডেন বলেন, “আপনারা শুধু নিজেরাই নিজেদের সাহায্য করছেন না বরং আমরাও আপনাদের সাথে রয়েছি, আমরা কোথাও যাব না।আপনাদের সাহায্য করতে যা দরকার, যতদিন দরকার, সেটাই করার উদ্দেশ্য আমার রয়েছে।”

বাইডেন বাসিন্দাদের “একে অপরকে আঁকড়ে ধরে রাখতে” উৎসাহ দিয়ে আরও বলেন,“আপনারা এটিও উতরে যাবেন এবং এর জন্য আপনারা আরও বেশি শক্তিশালী হয়ে উঠবেন।”

জুডি ডেলাওয়্যার তার পুড়ে যাওয়া বাড়িটিরসামনে বাইডেনেরসঙ্গেদেখা করে বলেন যে প্রেসিডেন্ট উদার মনোভাব নিয়ে সব কথা শুনেছেন এবং “তিনি তাঁর বক্তৃতায় যেমনটা মনে হয় তার থেকে সামনাসামনি অনেকটাই অন্যরকম।”

[এপি]

XS
SM
MD
LG