অ্যাকসেসিবিলিটি লিংক

বন্যা দুর্গত লুইজিয়ানা সফর করছেন প্রেসিডেন্ট বাইডেন


প্রেসিডেন্ট জো বাইডেন ঘূর্ণিঝড় আইডার আঘাতে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করছেন। লাপ্লেস,লুইজিয়ানা। শুক্রবার, ৩রা সেপ্টেম্বর ২০২১, ছবি-এপি /ইভান ভুচি)

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, জো বাইডেন শুক্রবার লুইজিয়ানা সফর করছেন, যেখানে তিনি গভর্নর, বেল এডওয়ার্ড'র সঙ্গে সামুদ্রিক ঘূর্ণিঝড় আইডার ক্ষয় ক্ষতি থেকে উদ্ধারের বিষয় আলোচনা করেন। বৃহস্পতিবার প্রেসিডেন্ট বাইডেন বলেন, দেশের কেন্দ্রীয় জরুরি ব্যবস্থাপনা এজেন্সী(FEMA), এবং অন্যান্য সংস্থাগুলো এই অঞ্চলের প্রয়োজন পুরোপুরি না মেটানো পর্যন্ত, দিন-রাত কাজ অব্যাহত রাখবে।

নিউইয়র্ক, নিউ জার্সি ও পেনসিলভেনিয়া রাজ্যের কর্মকর্তারা জানান, হ্যারিকেন আইডার কারণে মূষল ধারায় বর্ষণ ও আকষ্মিক বন্যায় অন্তত ৪৬ জন প্রাণ হারিয়েছেন।

নিউ ইয়র্ক সিটি ও ওয়েস্টচেস্টার কাউন্টির কর্মকর্তারা জানান, বেইসমেন্টে এপার্টমেন্টগুলিতে বন্যার জলে আটকা পড়ে বা তাদের গাড়ি বন্যার জলে ডুবে গেলে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। নিউ জার্সির গভর্নর, ফিল মারফি জানান, বন্যায় সেখানে ২৩ জন মারা যান পেনসেলভেনিয়ায় অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও, কানেটিকাট ও মেরিল্যান্ডে একজন করে মারা যান।

'আইডা' ক্যাটেগরি ৪ ঘূর্ণিঝড়, রবিবার লুইজিয়ানার উপকুলে আঘাত হানে।ঘূর্ণিঝড় 'আইডা" পরে উত্তর-পূর্ব দিকে ধাবিত হয়ে, ঝড়ের সঙ্গে মিশে, বুধবার আরো বৃষ্টিপাত শুরু হলে, জাতীয় আবহাওয়া দপ্তর নিউ ইয়র্ক সিটি এবং পার্শ্ববর্তী নেটওয়ার্ক ও নিউ জার্সি সিটিতে প্রথম বন্যা জরুরি অবস্থা ঘোষণা করেনI

XS
SM
MD
LG