অ্যাকসেসিবিলিটি লিংক

কোহলির শিশু কন্যাকে ধর্ষণের হুমকি, পুলিশকে নোটিশ দিলো দিল্লি মহিলা কমিশন


বিরাট কোহলি- ফাইল ফটো- এএফপি

ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির ৯ মাসের ছোট্ট মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনার পরেই পদক্ষেপ নিল দিল্লি মহিলা কমিশন। দিল্লি পুলিশকে নোটিশ দিল তাঁরা।

নোটিশে বলা হয়েছে, "যেভাবে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে তা অত্যন্ত লজ্জাজনক। বিরাট এবং তাঁর দল নানা ভাবে নানা সময়ে সারা পৃথিবীর কাছে ভারতের মাথা উঁচু করেছে। তাঁদের জন্য গর্বে বুক ফুলে গেছে দেশবাসীর। তাহলে একদিনের পয়াজয়ের পর এই নীচ মানসিকতা কেন?" অবিলম্বে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বলা হয়েছে পুলিশকে। কী তদন্ত করা হচ্ছে তাও জানতে চাওয়া হয়েছে।

দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল একটি টুইট করেও তাঁর অসন্তোষের কথা জানিয়েছেন।

এই ঘটনায় এফআইআরের বিস্তারিত তথ্য জানতে চেয়েছে মহিলা কমিশন। আগামী ৮ নভেম্বরের মধ্যে এই তথ্য জানতে চাওয়া হয়েছে।

টি-২০ বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচে ভরাডুবি হয়েছে বিরাটের দলের। পাক বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। আবার বল হাতেও চূড়ান্ত ব্যর্থ হয়েছেন বুমরা, শামির মতো বিশ্বের প্রথম সারির বোলার। কিন্তু পাকিস্তানের কাছে এই হারের পরেই সোশ্যাল মিডিয়া জুড়ে সমালোচনা শুরু হয়। মোহাম্মদ শামিকে এক হাত নেন অনেকেই। সেসময় সতীর্থের পাশে দাঁড়িয়ে বিরাট কোহলি বলেছিলেন, "কারও ধর্মের ভিত্তিতে তাঁকে আক্রমণ করার চেয়ে খারাপ আর কিছু হতে পারে না।" এরপরেই বিরাট কোহলি, অনুষ্কা শর্মার ৯ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয় টুইটারে। যদিও সেই টুইট এবং টুইটার অ্যাকাউন্ট দুটোই ডিলিট করে দেওয়া হয়েছে।

XS
SM
MD
LG