অ্যাকসেসিবিলিটি লিংক

কৃষক মৃত্যুর সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানালেন বিজেপি নেতা বরুণ গান্ধী


বিজেপি এমপি বরুণ গান্ধী- ফাইল ফটো- এএফপি

পিলিভিটের বিজেপি এমপি বরুণ গান্ধী। কিন্তু বেশ কিছুদিন ধরেই নানা ইস্যুতে দলের থেকে ভিন্ন সুর শোনা যাচ্ছে তাঁর কথায়। খেরি লখিমপুরের কৃষক মৃত্যুতে সরব বরুণ। তিনিই প্রথম বিজেপি সাংসদ যিনি দাবি করলেন, লখিমপুর খেরির প্রতিবাদী কৃষকদের ওপর দিয়ে একটি গাড়ি চলে যাওয়ার স্পষ্ট ছবি দেখা যাচ্ছে যে ভিডিওতে, সেটি পুলিশ তদন্তের ব্যাপারে খতিয়ে দেখুক। কৃষকদের দাবি, গাড়িটি এক বিজেপি নেতার। কৃষকদের গাড়ি চাপা দিয়ে চলে যাওয়া লোকজনের গ্রেপ্তারের দাবি জানালেন বরুণ। গাড়ি চাপা দেওয়ার ছবি 'যে কোনও লোকের আত্মা, বিবেককে কাঁপিয়ে দিতে' যথেষ্ট, বলেছেন তিনি।

গতকালই বরুণ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখে লখিমপুরের রবিবারের সহিংস ঘটনার সিবিআই তদন্ত দাবি করেন। সেদিন ৯ জন মারা যান। মৃতদের পরিবারপিছু ১ কোটি টাকা ক্ষতিপূরণও বরুণের দাবি। আজ সকালে ট্যুইট করে বরুণ লেখেন, ঘটনার সময় যারা সেই গাড়ি চালাচ্ছিল, যারা গাড়ির ভিতরে ছিল, তাদের সবাইকেই রাজ্য পুলিশের গ্রেফতার করা প্রয়োজন।

রাজনৈতিক পর্যবেক্ষক মহল বলছে, লখিমপুরের ঘটনায় বিধানসভা ভোটের কয়েক মাস বাকি থাকতে বিজেপিকে অস্বস্তিতে ফেলতে পারে। ব্যাকফুটে চলে গিয়েছে বিজেপি ইতিমধ্যেই। ঘটনার যে এফআইআর দায়ের করা হয়েছে, তাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলে আশিস মিশ্রের নাম এসেছে। একাধিক প্রত্যক্ষদর্শীর দাবি, তিনি সেদিন কৃষকদের পিষে দিয়ে চলে যাওয়া গাড়িতে ছিলেন। যদিও মন্ত্রী অভিযোগ অস্বীকার করেছেন।

XS
SM
MD
LG