অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটিশ লেবার পার্টির এমপি জো কক্স গুলি ও ছুরিকাঘাতে নিহত হয়েছেন


ব্রিটিশ লেবার পার্টির এমপি জো কক্স গুলি ও ছুরিকাঘাতে নিহত হয়েছেন। নিজের নির্বাচনী এলাকায় বৃহস্পতিবার হামলার শিকার হন তিনি। ঘটনাস্থল থেকে তাকে হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। পশ্চিম ইয়র্কশায়ার পুলিশ এ খবর নিশ্চিত করেছে। নিহত জো কক্স ইউরোপীয় ইউনিয়নে বৃটেনের থাকা না থাকা নিয়ে গণভোটের প্রচার চালাচ্ছিলেন। এ ঘটনার পর গণভোটের প্রচার বন্ধ হয়ে গেছে। আগামী সপ্তাহে এ গণভোট হওয়ার কথা রয়েছে।


বিবিসি ও গার্ডিয়ানের খবরে বলা হয়, পুলিশ হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫২ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে। একাধিক প্রত্যক্ষদর্শী জানান, হামলার পূর্বে ও গ্রেপ্তারের সময় ওই ব্যক্তি ‘বৃটেন ফার্স্ট’ বলে চিৎকার দিচ্ছিলেন। বৃটেনের উগ্র ডানপন্থি দলের সঙ্গে এ বক্তব্যের সম্পর্ক থাকতে পারে। হামলায় এক ব্যক্তি কিছুটা আহতও হয়েছে বলে জানিয়েছে পুলিশ।


দুই সন্তানের জননী ৪১ বছর বয়সী কক্স ২০১৫ সালে ইয়র্কশায়ার থেকে পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন। পার্লামেন্টে প্রবেশের আগে, তিনি ত্রাণসংস্থা অক্সফাম ও প্রো-ইউরোপিয়ান প্রচারাভিযান চালায় এমন এক সংগঠনে কর্মরত ছিলেন। লন্ডন থেকে মতিউর রহমান চৌধুরী।

please wait

No media source currently available

0:00 0:00:41 0:00

XS
SM
MD
LG