অ্যাকসেসিবিলিটি লিংক

নতুন করে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা হ্রাস অব্যাহত রয়েছে


চীনে নতুন করে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা হ্রাস অব্যাহত রয়েছে। বিশ্ব স্বাস্থ্য কর্মকর্তারা চীনের প্রতিক্রিয়ার প্রশংসা করেছেন এবং অন্যান্য সরকারগুলিকে তাদের সীমান্তের মধ্যে আক্রান্তের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

বুধবার চীনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন করোনাভাইরাস প্রাদুর্ভাবের উৎপত্তিস্থল হুবেই প্রদেশে নতুন করে ৪০৬জন আক্রান্ত হয়েছে। ৫২জন মৃতের মধ্যে সবাই হুবেই প্রদেশের।অন্যান্য এলাকায় করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সে কারণে গত কয়েক সপ্তাহ ধরে হুবেই প্রদেশ লকডাওনের আওতায় রয়েছে।

ভাইরাস নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা-চীনের একটি যৌথ মিশনের নেতৃত্বদানকারী ব্রুস আয়েলওয়ার্ড এক সংবাদ সম্মেলনে বলেন, চীন যে পন্থা অবলম্বন করেছে তাতে খুব সম্ভবত চীনে কয়েক লক্ষ মানুষ এই ভাইরাসে সংক্রমিত হওয়া থেকে বেঁচে গেছেন।

এই সপ্তাহে ইউরোপ এবং মধ্য প্রাচ্যের দেশগুলি সহ ৩০টিরও বেশি দেশে সংক্রমণের খবর পাওয়া যায়। আয়েলওয়ার্ড বলেন, ঐ দেশের সরকারের প্রয়োজন তড়িৎ গতিতে নতুন করে সংক্রমিতদের চিহ্নিত করা এবং ভাইরাস সংক্রমণ রোধে যারা ঐ সংক্রমিতদের সংস্পর্শে এসেছিলেন তাদের খুঁজে বের করে পৃথকীকরণ ব্যবস্থায় রাখা।

XS
SM
MD
LG